রাজশাহী সোমবার, ৩০শে নভেম্বর ২০২০, ১৭ই অগ্রহায়ণ ১৪২৭


একই স্থানে আ’লীগের দু’পক্ষের সমাবেশ সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি


প্রকাশিত:
৩০ অক্টোবর ২০২০ ২১:৫৭

আপডেট:
৩০ নভেম্বর ২০২০ ২০:০৮

ছবি: সংগৃহীত

পাবনার সুজানগর উপজেলার সাগরকান্দি ইউনিয়নে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। শুক্রবার দুপুর ২টা থেকে রাত ৮ টা পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলে জানিয়েছেন সুজানগর উপজেলা নির্বাহী অফিসার রওশন আলী।

জানা যায় সাগরকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সুজানগর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক শাহীন চৌধুরীর নিঃশর্ত মুক্তি ও সংশ্লিষ্ট প্রশাসনের নিকট তার বিরুদ্ধে দায়েরকৃত হয়রানীমূলক মামলা প্রত্যাহারের দাবিতে শুক্রবার সাগরকান্দিতে দুপুর ৩টায় মানববন্ধন ও সমাবেশের সিদ্ধান্ত নেয় ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দসহ স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মীরা। একই সময় এবং একই স্থানে প্রশাসনের নিকট তার শাস্তির দাবীতে পাল্টা মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয় আ’লীগের অপর পক্ষের নেতাকর্মীরা। এতে করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্খা দেখা দেয়।

এ ঘটনায় সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রওশন আলী সাগরকান্দি ইউনিয়নের খলিলপুর বাজার হতে তালিমনগর পানি উন্নয়ন বোর্ডের বড় সুইস গেট পর্যন্ত ৩ কিলোমিটার এলাকায় সকল ধরণের সভা-সমাবেশ, মানববন্ধন, শ্লোগান, মিছিল, শোভাযাত্রা, গোলযোগ সৃষ্টি, লাঠিসোটা, অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য পরিবহন ও ব্যবহার এবং সর্বসাধারণের বে-আইনি অনুপ্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ করেন।

এ বিষয়ে আমিনপুর থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক জানান, যে কোন ধরণের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে।

উল্লেখ্য ২০১৮ সালের ২৮ নভেম্বর পূর্বশত্রুতার জের ধরে সাগরকান্দিতে স্থানীয় হাশমত খলিফা নাম এক ব্যক্তির উপর গুলি চালানোর ঘটনা ঘটে। এতে তিনি গুরুত্বর আহত হন। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান শাহীন চৌধুরী সহ ১৩ জনকে অভিযুক্ত করে আমিনপুর থানায় মামলা দায়ের করে হাশমত আলী। আর গত মঙ্গলবার মামলার শুনানীর দিন ধার্য ছিল। এতে মামলার ১৩ আসামী আদালতে হাজির হন। আদালত মামলার ১১ আসামীকে জামিন দেন। আর সাগারকান্দি ইউপি চেয়ারম্যান শাহীন চৌধুরী ও তার ভাতিজা রবিন চৌধুরীকে কারাগারে পাঠানোর নিদের্শন দেন। 

 

 

আরপি/এসআর




আপনার মূল্যবান মতামত দিন:

Top