রাজশাহী শুক্রবার, ৩০শে সেপ্টেম্বর ২০২২, ১৫ই আশ্বিন ১৪২৯


গ্রামে ৮০ ভাগ মানুষকে চিকিৎসা দেন পল্লী চিকিৎসক: ত্রাণ প্রতিমন্ত্রী


প্রকাশিত:
১০ আগস্ট ২০২২ ১৯:২৬

আপডেট:
১০ আগস্ট ২০২২ ১৯:৩২

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনে পল্লী চিকিৎসকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। গ্রামের ৮০ ভাগ মানুষকে চিকিৎসা দেন পল্লী চিকিৎসকরা। এসব পল্লী চিকিৎসকদের প্রশিক্ষণ দেওয়া জরুরি। কারণ তারা সঠিক তথ্য ও চিকিৎসা পদ্ধতি না জানলে সঠিক চিকিৎসা দিতে পারবেন না।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম মিলনায়তনে বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতি আয়োজিত জেলা প্রতিনিধি সম্মেলন ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দীর্ঘদিনের অভিজ্ঞতা থাকার কারণে পল্লী চিকিৎসকরা এখন ভুল করেন না। তারা গুরুতর রোগীদের যথাস্থানে পাঠাতে পারেন। উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনে পল্লী চিকিৎসকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। কারণ মানুষ সুস্থ থাকলেই দেশ গঠনে কাজ করতে পারে।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু বলেন, পল্লী চিকিৎসকরদের অবশ্যই ৬ মাসের কোর্স সম্পন্ন ও নিবন্ধিত হতে হবে। পল্লী চিকিৎসকরা শেখ হাসিনার হাত ধরে নিবন্ধন পেয়েছেন। খুব শিগগির আপনাদের অন্যান্য দাবিগুলো বাস্তবায়ন হবে। আপনাদেরকে আদর্শিক পল্লী চিকিৎসক হতে হবে, যাতে সাধারণ মানুষ সঠিক তথ্য ও চিকিৎসা থেকে বঞ্চিত না হয়। কারণ গ্রামের মানুষের প্রথম ডাক্তার পল্লী চিকিৎসকরা।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতির সভাপতি ডা. মো. সবুজ আলী। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- হামদর্দের ব্যবস্থাপনা পরিচালক হাকীম মো. ইউসুফ হারুন ভূইয়া। এসময় বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ডা. মো. আব্দুস সালাম বাবুসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরপি / এসএডি-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top