রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


বিশ্বকাপ ক্রিকেট ঘিরে অনলাইন জুয়া পরিচালনা করতো তারা


প্রকাশিত:
২৫ অক্টোবর ২০২৩ ০০:৩১

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১৮:১০

ছবি: গ্রেফতার আসামিরা

ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপকে কেন্দ্র করে একটি চক্র বিদেশি বিভিন্ন অনলাইন জুয়ার সাইটের কার্যক্রম পরিচালনা করছিল বাংলাদেশ থেকে। এর মাধ্যমে প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। এই চক্রের মূলহোতা নিশাত মুন্নাসহ চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতার অন্যরা হলেন- কামরুল ইসলাম শুভ, সুমন ও নাজমুল হোসেন বাবু। সোমবার রাতে র‌্যাবের সদর দপ্তরের গোয়েন্দা শাখা এবং র‌্যাব-১ ও র‌্যাব-১১ এর যৌথ অভিযানে গাজীপুরের শ্রীপুর এবং রাজধানীর মালিবাগ থেকে তাদের গ্রেফতার করে। এ সময় ১৬টি মোবাইল ফোন, ১৮টি সিম কার্ড উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

আরও পড়ুন: জামায়াতকে সভা-সমাবেশের অনুমতি দেওয়া হবে না: ডিএমপি

তিনি জানান, দেড় বছর ধরে এ চক্রটি বাংলাদেশে বিভিন্ন অনলাইন জুয়ার সাইট পরিচালনার সঙ্গে জড়িত। বাংলাদেশে বিভিন্ন বিদেশি জুয়ার সাইট পরিচালনার অন্যতম হোতা নিশাত মুন্না। তার নেতৃত্বে চক্রের ৭-৮ জন সদস্য বাংলাদেশে বিভিন্ন এলাকায় বিভিন্ন অনলাইন জুয়ার সাইটের প্রচার, অ্যাকাউন্ট খোলা, মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অর্থ লেনদেন, হুন্ডির মাধ্যমে পার্শ্ববর্তী দেশে অর্থ পাঠানোর সঙ্গে জড়িত ছিল।

খন্দকার আল মঈন জানান, মূলত ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ, আইপিএল, বিপিএল, বিভিন্ন ফুটবল লিগ/টুর্নামেন্ট ও অন্যান্য খেলাকে কেন্দ্র করে তরুণদের টার্গেট করে অনলাইন জুয়ার প্রচার করত চক্রটি। এ চক্রের কেউ বিভিন্ন বিদেশি বেটিং সাইটের বাংলাদেশের প্রচার/মার্কেটিংয়ের কাজ করত; কেউ আগ্রহী ব্যক্তিদের বিভিন্ন সাইটে অ্যাকাউন্ট খুলে দিত। আবার কেউ অ্যাকাউন্ট করা ব্যক্তির কাছ থেকে অর্থ সংগ্রহ করে হুন্ডির মাধ্যমে অনলাইন জুয়ার প্ল্যাটফর্ম পরিচালনাকারীর কাছে পাঠাত। তারা বিভিন্ন ভিডিও কন্টেন্ট তৈরি করে এর সঙ্গে জুয়ার সাইটের বিজ্ঞাপন, সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন গ্রুপে বেটিং সাইটের বিজ্ঞাপন, সরাসরি মানুষের কাছে বলার মাধ্যমে এই জুয়ার সাইটের প্রচার করত।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top