রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


সড়ক দুর্ঘটনায় আহতকে হাসপাতালে পৌঁছে দিলেন এসিল্যান্ড


প্রকাশিত:
১২ জুলাই ২০২১ ০০:৪৫

আপডেট:
১২ জুলাই ২০২১ ০৩:০৯

ছবি: এসিল্যান্ড আসমা খাতুন

নওগাঁর মহাদেবপুরে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে কাতরাচ্ছিলেন মোটরসাইকেল আরোহী মতিউর রহমান (৪৫)। পুরো এলাকায় ঘুরেও কোনো গাড়ি কিংবা অ্যাম্বুলেন্সের খোঁজ পেলেন না স্থানীয়রা। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে হাজির হলেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আসমা খাতুন। সরকারি গাড়িতে করে পৌঁছে দেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। শুরু হয় আহত ব্যক্তির চিকিৎসা।

এই আসমা খাতুন হলেন মহাদেবপুরের সহকারী কমিশনার (ভূমি)। করোনাভাইরাসের কারণে গাড়িশূন্য হয়ে পড়ার এই সময়ে রোগীকে হাসপাতালে পৌঁছে দিয়ে যিনি হয়ে উঠেছেন শহরের মানবিক মুখ। আহত মতিউর রহমান নওগাঁ সদর উপজেলার বক্তারপুর গ্রামের আব্দুস সামাদ মন্ডলের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রোববার (১১ জুলাই) বেলা ১১ টার দিকে মোটরসাইকেলযোগে উপজেলার চাঁন্দাশ এলাকা থেকে নিজ বাড়ি নওগাঁয় ফিরছিলেন মতিউর। পথিমধ্যে মহাদেবপুর-ছাতড়া সড়কের গোপীনাথপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে মোটরসাইকেল দুমড়ে-মুচড়ে যায় এবং আহত হন আরোহী। মতিউরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন এসিল্যান্ড। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে স্থানান্তর করেন কর্তব্যরত চিকিৎসক।

এ সড়ক দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল কালাম আজাদ।

সহকারী কমিশনার (ভূমি) আসমা খাতুন বলেন, ‘করোনাভাইরাস এর বিস্তার রোধে সরকারি বিধি নিষেধ বাস্তবায়নের জন্য চাঁন্দাশ ইউনিয়নের বিভিন্ন এলাকায় মোবাইলকোর্ট পরিচালনা করতে যান তিনি। ফেরার সময় দেখেন, এক আহত ব্যক্তিকে হাসপাতালে নেওয়ার জন্য সড়কে দাঁড়িয়ে আছেন স্থানীয়রা। অফিসের গাড়িতে করে ওই ব্যক্তি হাসপাতালে পৌঁছান তিনি।’

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top