রাজশাহী বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৭ই ফাল্গুন ১৪৩০


ফেসবুকের অফিসিয়াল পেজ হ্যাক, ইমরান খানের মুক্তি দাবি


প্রকাশিত:
৭ অক্টোবর ২০২৩ ১৭:৫৮

আপডেট:
২৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:৪৭

ফাইল ছবি

ইমরান খানের মুক্তি চাই! ভারত বিশ্বকাপ আয়োজনে চরমভাবে ব্যর্থ!- এসব কথা বলছে খোদ ফেসবুক পেজ। অবিশ্বাস্য মনে হলেও, ঘটান এমনই ঘটেছে।

স্বভাবতই প্রশ্ন উঠেছে, যারা নিজেদের অফিসিয়াল পেজের নিরাপত্তা দিতে পারে না, তাদের কাছে কোটি কোটি ফেসবুক ব্যবহারকারীর তথ্যগুলো নিরাপদ তো? তবে আলোচনা সে বিষয়ে নয়, আলোচনার বিষয় ইমরান খান। ফেসবুকের ফেসবুক পেজ কে বা কারা হ্যাক করেছিল তা অজানা। তবে হ্যাক করার পর সেখান থেকে দাবি করা হয়েছে পাকিস্তানের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মুক্তি! খবর ডেইলি মেইলের।

৬ অক্টোবর হুট করে ফেসবুক একাউন্টের একসেস পেয়ে যান অনাহুত কোনো ব্যক্তি। প্রথমেই তিনি পোস্ট করেন, বুঝতে পারছি না কীভাবে হঠাৎ ফেসবুক পেজের একসেস পেয়ে গেলাম। নাকি আমি ভুল, নাকি আমি ফেসবুকের পেজ থেকে পোস্ট করছি না?

আরও পড়ুন: ২৯ বছরে তারা কিছুই দিতে পারেনি, আমরা সব দিয়েছি: প্রধানমন্ত্রী

হ্যাকার যখন বুঝতে পারেন তিনি ফেসবুকের ফেসবুক পেজটাই চালাচ্ছেন, তখন ভারত, বিসিসিআই ও আইসিসির তুলোধুনো করে আরেকটি পোস্ট লিখেন। বিশ্বকাপ ঘিরে ভারতের অব্যবস্থাপনা নিয়ে হচ্ছে নানা সমালোচনা, তার ওপর পাকিস্তানিদের ভিসা জটিলতা নিয়ে আছে অসন্তোষ। সেই পোস্টে লেখা হয়, এই সুযোগটা কাজে লাগাই। আইসিসি ও বিসিসিআই জেনে রাখুক, পাকিস্তানিদের বিশ্বকাপ দেখার অনুমতি না দিয়ে তারা বিশ্বকাপকে পুরোপুরি ব্যর্থ করে ফেলেছে। তাদের উচিত ছিল পাকিস্তানি সমর্থকদের বিউটিফুল ইন্ডিয়া ভ্রমণের সুযোগ দেওয়া।

হ্যাকার বেচারা যে পাকিস্তানের, সে ব্যাপারটা স্পষ্ট হয় আরও কিছুক্ষণ পর। যখন ফেসবুকের অফিসিয়াল পেজ থেকে পোস্ট করা হয়, আর হ্যাঁ, ইমরান খানের মুক্তি চাই!

পাকিস্তানের প্রধানমন্ত্রীত্ব হারানোর পর রাজনৈতিক বেড়াজালে বন্দি হয়ে ইমরান এখন কারাবাসে। গুঞ্জন রয়েছে, তার নাকি বড় শাস্তিও হতে পারে। যদিও ক্ষমতা হারালেও পাকিস্তানের ক্রিকেটপ্রেমিদের বড় একটি অংশ এখনো তাকে ভালোবাসেন, কারণ তার হাত ধরেই পাকিস্তান জিতেছে একমাত্র ওয়ানডে বিশ্বকাপ।

আলোড়ন ফেলা সেসব পোস্টের পর ফেসবুক কর্তৃপক্ষ অবশ্য দ্রুতই তাদের পেজ উদ্ধার করে। তবে তাতে কি আর সুনাম ফিরিয়ে আনা যায়! হ্যাকার ফেসবুকের নিরাপত্তা নিয়ে তো প্রশ্ন রেখে গেলেনই, সঙ্গে ভারত বিশ্বকাপকেও দাঁড় করিয়ে গেলেন কাঠগড়ায়।

 

 

আরপি/এসআর-০৫


বিষয়: ফেসবুক


আপনার মূল্যবান মতামত দিন:

Top