রাজশাহী বৃহঃস্পতিবার, ২৩শে মে ২০২৪, ৯ই জ্যৈষ্ঠ ১৪৩১


চিরতরুণ থাকতে দৈনিক ১১১টি ওষুধ খান ব্রায়ান!


প্রকাশিত:
২৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১৯

আপডেট:
২৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:১৯

মার্কিন ধনকুবের ব্রায়ান জনসন। ছবি: সংগৃহীত

কথায় আছে না, টাকা থাকলে সবই সম্ভব। তাছাড়া বয়স ধরে রাখতে কে না চায়? সবাই চায় চেহারায় বুড়িয়ে যাওয়া ঠেকাতে। আর সেই কাজই করে চলেছেন ওষুধের মাধ্যমে! ওষুধ সংখ্যা ১১১!

ব্যক্তিটির নাম ব্রায়ান জনসন। মার্কিন ধনকুব তিনি। চিরতরুণ থাকতে চান। নিজের শরীরকে ১৮ বছর বয়সে ফিরিয়ে নিয়ে যেতে চান। এ কারণে তিনি নানা রকম শারীরিক পরীক্ষা-নিরীক্ষার ভেতর দিয়ে যাচ্ছেন।

৪৬ বছর বয়সী ব্রায়ান তরুণ হওয়ার জন্য বছরে প্রায় ২২ কোটি ১৬ লাখ ১৭ হাজার ৬০০ টাকা (২০ লাখ ডলার) খরচ করেন। এ ছাড়া প্রতিদিন তিনি ১১১টি ওষুধ খান। সম্প্রতি টাইম সাময়িকীকে দেওয়া এক সাক্ষাৎকারে ব্রায়ান জনসন এসব তথ্য জানিয়েছেন।

ব্রায়ান জনসন বলেন, তরুণ হওয়ার জন্য শারীরিক অগ্রগতি পর্যবেক্ষণে তিনি শরীরে বিভিন্ন যন্ত্র ব্যবহার করেন। মাথায় বিশেষ একটি বেসবল ক্যাপ পরেন, যা তাঁর মাথার ত্বকে লাল আলো দেয়। নিজেই নিজের মলের নমুনা সংগ্রহ করেন এবং রাতে জননাঙ্গের সঙ্গে একটি ছোট জেট প্যাক সংযুক্ত করে ঘুমান।

১৮ বছর বয়সে শরীরকে ফিরিয়ে নিয়ে যেতে নিজের কিশোর ছেলের সঙ্গে রক্তও বদল করেছেন ব্রায়ান। ব্রায়ান জনসন তাঁর পুরো শরীরকে বয়সরোধী অ্যালগরিদমে পরিণত করতে চান। তাঁর লক্ষ্য হলো ৪৬ বছর বয়সী শরীর যেন ১৮ বছর বয়সী তরুণের শরীরের মতো কাজ করে। মাত্র ৩০ বছর বয়সে নিজের ভাগ্য বদলে ফেলেছিলেন ব্রায়ান। সে সময় তিনি লেনদেন প্রক্রিয়াকরণ প্রতিষ্ঠান ব্রেইনট্রি পেমেন্ট সলিউশনস টু ইবে নগদে ৮০০ মিলিয়ন ডলারে বিক্রি করেছিলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ধনকুবের ব্রায়ান বৈদ্যুতিক অডি গাড়ি নিজেই চালিয়ে যাতায়াত করেন। তবে তিনি অনেক ধীরগতিতে গাড়ি চালান। লস অ্যাঞ্জেলেসের রাস্তায় তিনি ঘণ্টায় ১৬ মাইল বেগে গাড়ি চালান। গাড়ি চালানোর আগে ‘ড্রাইভিং সবচেয়ে বিপজ্জনক ব্যাপার’—এ আপ্তবাক্য মনে মনে পড়ে নেন।

তিনি সকাল শুরু করেন কোলাজেন, স্পার্মিডিন ও ক্রিয়েটিনের উপাদানসমৃদ্ধ স্মুদি দিয়ে। ফরচুন সাময়িকীর এক প্রতিবেদনে বলা হয়েছে, ১৮ বছর বয়সে শরীরকে ফিরিয়ে নিয়ে যেতে নিজের কিশোর ছেলের সঙ্গে রক্তও বদল করেছেন ব্রায়ান। দিনে শতাধিক ওষুধ খান তিনি। আর প্রতিদিন শরীরের চর্বি পরীক্ষা ও রুটিন এমআরআই করার জন্য ৩০ জন চিকিৎসকের একটি বিশেষজ্ঞ দল আছে তাঁর। তিনি সকাল শুরু করেন কোলাজেন, স্পার্মিডিন ও ক্রিয়েটিনের উপাদানসমৃদ্ধ স্মুদি দিয়ে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top