রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


মানুষের মূত্র দিয়ে তৈরি মদই এখন নয়া ট্রেন্ড


প্রকাশিত:
১৬ জুলাই ২০২১ ২১:১৮

আপডেট:
১৬ জুলাই ২০২১ ২১:১৯

ছবি- সংগৃহীত

অ্যালকোহল মানব শরীরে যথেষ্ট ঝুঁকিপূর্ণ। অ্যালকোহল এর ফলে লিভার কিডনি ইত্যাদি ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু বিয়ার পুরোপুরি অ্যালকোহল এর মধ্যে পড়ে না। Beer-এর মধ্যে অ্যালকোহলের সামান্য শতাংশ থাকে মাত্র। Beer খেলে কোন ক্ষতি তো হয়ই না বরং বিয়ার খাওয়ার নানান উপকারিতা আছে। এক গবেষণায় জানা গেছে, যে সব মানুষেরা Beer খেতে ভালোবাসেন তাদের যৌন জীবন হয় সবসময় আনন্দময়। Beer মানুষের যৌনতার ওপরে যথেষ্ট প্রভাব ফেলে। যৌন জীবন সুস্থ ও স্বাভাবিক থাকলে আপনার শরীর ও মন সবসময়ই সুস্থ থাকবে। এছাড়াও বিয়ার মানুষের শরীরে প্রবেশ করে রক্তে হিমোগ্লোবিনের মাত্রা বাড়িয়ে তোলে।

ভারতে মদের মধ্যে সবার ওপরে রয়েছে বিয়ার। মদ্যপান শুরু করার সময় বিয়ারের মাধ্যমেই প্রায় বেশিরভাগ মানুষের হাতে খড়ি হয়ে থাকে। বিয়ার খুব কম দামে পৃথিবীর প্রায় সমস্ত স্থানেই পাওয়া যায়। তাই মদের মধ্যে বিয়ারের জুড়ি মেলা ভার। সারা বিশ্বে বিভিন্ন প্রকারের বিয়ার পাওয়া যায়। উইকেন্ডে Chill Beer-এর বোতল নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করা এখন নয়া ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে।


কিন্তু মানুষের মূত্র দিয়ে তৈরি বিয়ারের নাম শুনেছেন কখনও?

হ্যাঁ ঠিকই শুনেছেন। যারা সত্যিই বিয়ারপ্রেমী তাঁদের কাছে এটি ভালো না মন্দ জানা নেই, তবে বিয়ার পান করার শেষে যদি জানতে পারেন, সেই বিয়ারটি আদতে মানুষের মূত্র থেকে তৈরি হয়েছে। একেবারেই সত্য ঘটনা। এমনটা যে হতে পারে, তা একেবারে বিস্ময়কর! Pisner Beer পান করলে জানবেন, আপনি সত্যিকারে মানুষের মূত্রই পান করেছেন।

Pisner নামটি এসেছে Pis থেকে। যার অর্থ হল মূত্র। একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, কয়েক বছর আগে, একটি কোম্পানি একটি মিউজিক কনসার্ট থেকে ৫০ হাজার লিটার মানুষের মূত্র সংগ্রহ করেছিল। শুধুমাত্র ওই সংস্থার মূল লক্ষ্য ছিল তাদের বিয়ার লঞ্চ করাবেন বলে। ওই সংস্থার তরফে জানানো হয়, ‘আমরা যখন এই Beer লঞ্চ করেছি, তখন বেশিরভাগ মানুষ ভাবতেন যে, মানুষের মূত্র সরাসরি Beer হিসেবে বিক্রি করা হচ্ছে। কিন্তু ব্যাপারটা অনেকটাই আলাদা। তবে, সত্যিই মানুষের মূত্র ব্যবহার করে বিয়ার বানাই, কিন্তু সেটি অত্যন্ত জটিল একটি পদ্ধতিরে মাধ্যমে প্রস্তুত করা হয়। তাঁরা এটাও জানান, Beer-এর স্বাদে কখনও ইউরিনের গন্ধ বা স্বাদ পাওয়া যাবে না, যদি হয় সেই মুহূর্তেই আমরা বিক্রি করা বন্ধ করে দেব।

আরপি/ এসআই



আপনার মূল্যবান মতামত দিন:

Top