রাজশাহী মঙ্গলবার, ১৫ই জুন ২০২১, ২রা আষাঢ় ১৪২৮


বিয়ের ৬ ঘণ্টা পরেই নববধূর মৃত্যু


প্রকাশিত:
১৩ মে ২০২১ ০৯:২৮

আপডেট:
১৫ জুন ২০২১ ০৮:৪৩

ছবি: সংগৃহীত

বিয়ের আসর। কিছুক্ষণ আগেই সব বিধি মেনে শেষ হয়েছে বিয়ে। কিন্তু আচমকাই ছন্দপতন। গুরুতর অসুস্থ হয়ে পড়লেন কনে। এমনকি হাসপাতালে নিয়ে গেলেও শেষরক্ষা হয়নি। সেখানেই মারা যান তিনি। আর বিয়ের মাত্র ৬ ঘণ্টা পরেই সদ্য বিয়ে করা স্ত্রীর সৎকার সারলেন স্বামী।

সম্প্রতি ভারতের বিহারের মুঙ্গের জেলা সাক্ষী থাকল এমনই এক মর্মান্তিক ঘটনার। যদিও ঠিক কী কারণে অসুস্থ হয়ে পড়েছিলেন ওই কনে তা জানা যায়নি।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, ৮ মে মুঙ্গের জেলার খুদিয়া গ্রামের বাসিন্দা রঞ্জন যাদবের মেয়ে নিশা কুমারীর সঙ্গে বিয়ে হয় মহাকোলা গ্রামের বাসিন্দা সুরেশ যাদবের ছেলের। অনুষ্ঠানের দিন নির্দিষ্ট সময়েই সেখানে আসেন বরযাত্রীরা। এরপর বিয়ের অনুষ্ঠানও বেশ ভালোভাবে শেষ হয়। স্বাস্থ্যবিধি মেনে দুপক্ষের অল্প কয়েকজন লোকই এই বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।

কিন্তু সমস্ত ধর্মীয় আচার মেনে বিয়ে করার পরেই নিশা হঠাৎই অসুস্থ হয়ে পড়েন। পরিবারের লোকজন তাকে দ্রুত তারাপুরের একটি কমিউনিটি সেন্টারে ভর্তি করেন। অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে ভাগলপুরে রেফার করেন। কিন্তু সেখানেই চিকিৎসা চলাকালে নিশা মারা যান।

এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এরপর নিশার শ্বশুরবাড়িতে নিয়ে আসা হয় মৃতদেহটি। সেখান থেকেই তা সৎকারের জন্য নিয়ে যাওয়া হয়। এই প্রথম নয়, এর আগেও ভারতে এ ধরনের মর্মান্তিক ঘটনা সামনে এসেছিল। বিয়ের পরের দিন বাপের বাড়ি থেকে শ্বশুর বাড়ি যাওয়ার সময় অতিরিক্ত কেঁদে মৃত্যু হয়েছিল এক কনের। চলতি বছরের মার্চ মাসে ওড়িশার জুলুন্দা গ্রামে ওই ঘটনাটি ঘটে।

আরপি /এমবি-১ 



আপনার মূল্যবান মতামত দিন:

Top