রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


অনলাইনে পরীক্ষার জন্য নানা রকম ব্যবস্থা করছি: শিক্ষামন্ত্রী


প্রকাশিত:
২৮ জুলাই ২০২০ ০৫:৪০

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১১:৩৫

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘আমাদের অনলাইনে ক্লাস চলছে। যথাযথ সময়ের মধ্যেই আমরা আমাদের সিলেবাস শেষ করতে পারবো। অনলাইনে পরীক্ষার জন্য আমরা নানা রকম ব্যবস্থা করছি।’

সোমবার (২৭ জুলাই) সন্ধ্যায় চাঁদপুর শহরের বকুলতলা রোডে মন্ত্রীর বাসভবনে শিক্ষার্থীদের অনলাইনে ক্লাসের সহজলভ্যতা বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, অনলাইন ক্লাস করার জন্য আমাদের যে সব নির্দিষ্ট ডোমেন রয়েছে, সেগুলো খুব সহজভাবে ইন্টারনেটে ব্যবহার করার জন্য আমরা টেলিফোন কোম্পানিগুলোর সঙ্গে যোগাযোগ করছি। যাতে করে শিক্ষার্থীরা খুব কম খরচে ওই ক্লাসগুলোতে ইন্টারনেট ব্যবহার করতে পারে। বিনামূল্যে ব্যবহার করতে পারলে আরো ভালো। আশাকরি খুব শিগগিরই শিক্ষার্থীদের একটি সু-খবর দিতে পারবো।

বাকি সময়ের মধ্যে সিলেবাস সম্পূর্ণ করা সম্ভব কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কোনো অসুবিধা হবে না। আমরা শতকরা ১শ ভাগ শিক্ষার্থীদের কাছে অনলাইনের মাধ্যমে পৌঁছাতে পারছি না। যাদের কাছে অর্থাৎ ৮-১০ ভাগ শিক্ষার্থীর কাছে পৌঁছাতে পারি নাই, তাদের কাছে যাওয়ার চেষ্টা অব্যাহত রেখেছি। যদি একান্তই তাদের কাছে পৌঁছাতে না পারি, তাহলে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে গেলে তাদের ক্ষতি পুষিয়ে দিতে সর্বোচ্চ প্রচেষ্টা করবো এ প্রতিশ্রুতি দিতে পারি।

এ সময় উপস্থিত ছিলেন- চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. মাজেদুর রহমান খান, শিক্ষামন্ত্রীর বড়ভাই ডা. জেআর ওয়াদুদ টিপু, অতিরিক্ত পুলিশ সুপার কাজী আব্দুর রহিম, সদর সার্কেল মো. জাহেদ পারভেজ চৌধুরী প্রমুখ।

 

আরপি/আআ-২২



আপনার মূল্যবান মতামত দিন:

Top