রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


দুই বিভাগে ৪ জন প্রভাষক নেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়


প্রকাশিত:
২৩ সেপ্টেম্বর ২০২৩ ০০:০৭

আপডেট:
২ মে ২০২৪ ২২:৫৬

ফাইল ছবি

প্রভাষক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

বিভাগ:মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগে 
পদের নাম:প্রভাষক
পদসংখ্যা:১
যোগ্যতা: মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগে আবেদনকারী প্রার্থীর মৃৎশিল্প বিষয়ে চার বছর মেয়াদি বিএফএ (সম্মান) ও এমএফএ ডিগ্রি থাকতে হবে। স্নাতক/স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর/মাস্টার্স উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০–এর মধ্যে ন্যূনতম ৩.৫০ থাকতে হবে। সনাতন পদ্ধতিতে উত্তীর্ণ প্রার্থীর ক্ষেত্রে স্নাতক/স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর/মাস্টার্স উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি থাকতে হবে। এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় জিপিএ ১০ (৫.০০+৫.০০)–এর মধ্যে ৮.০০ থাকতে হবে। তবে কোনোটিতে জিপিএ ৩.৫০–এর কম থাকা যাবে না।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

আরও পড়ুন: একাধিক পদে কর কমিশনার কার্যালয়ে চাকরির সুযোগ

বিভাগ: উর্দু বিভাগ 
পদের নাম: প্রভাষক
পদসংখ্যা: ৩
যোগ্যতা: উর্দু বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর/মাস্টার্স ডিগ্রি থাকতে হবে। স্নাতক/স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর/মাস্টার্স উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০–এর মধ্যে ন্যূনতম ৩.৫০ থাকতে হবে। সনাতন পদ্ধতিতে উত্তীর্ণ প্রার্থীর ক্ষেত্রে স্নাতক/স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর/মাস্টার্স উভয় পরীক্ষায় প্রথম শ্রেণি থাকতে হবে। এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষায় জিপিএ ১০ (৫.০০+৫.০০)–এর মধ্যে ৮.৫০ থাকতে হবে। তবে কোনোটিতে জিপিএ ৪.০০–এর কম থাকা যাবে না। স্নাতক/স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর/মাস্টার্স উভয় পরীক্ষার ফলাফলে মেধাতালিকায় কেবল প্রথম থেকে সপ্তম স্থান অধিকারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। স্নাতকোত্তর/মাস্টার্স পর্যায়ে থিসিস গ্রুপ থেকে উত্তীর্ণ আবেদনকারী প্রার্থীরা অগ্রাধিকার পাবেন।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

আবেদন প্রক্রিয়া: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে অনলাইন পদ্ধতিতে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আবেদনের শেষ তারিখ: মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের জন্য আগামী ১৬ অক্টোবর এবং উর্দু বিভাগের জন্য ১৭ অক্টোবর, ২০২৩।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top