রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


৩৪ লাখ টাকা আত্মসাতের মামলায় রেল কর্মচারী কারাগারে


প্রকাশিত:
১০ অক্টোবর ২০২১ ০৬:১৪

আপডেট:
৫ মে ২০২৪ ২১:১৭

ফাইল ছবি

কাউনিয়ায় প্রতারণার মামলায় রেলওয়ে স্টেশনের প্রধান টিকিট বুকিং ম্যানেজার মিশুক আল মামুন এখন রংপুর কারাগারে।

কাউনিয়া রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, করোনা ভাইরাস পরবর্তী সময়ে বাংলাদেশ রেলওয়ের ২৪টি ট্রেন কাউনিয়া রেলওয়ে জংশন স্টেশন দিয়ে বিভিন্ন জায়গায় চলাচল করে। এর মধ্যে ১৪টি ট্রেনের টিকিট বিক্রি হয় কাউন্টারে। টিকিট বিক্রয়ের টাকা প্রতিদিন ব্যাংকে জমা দেয়ার কথা থাকলেও কাউনিয়া স্টেশনের প্রধান বুকিং ম্যানেজার মিশুক আল মামুন প্রায় ৬ মাস থেকে সেই টাকা সরকারি কোষাগারে জমা না করে নিজে আত্মসাতের চেষ্টা করেন।

পরে গত ২৪শে সেপ্টেম্বর বিষয়টি কর্তৃপক্ষের নজরে এলে কাউনিয়া স্টেশন ইনচার্জ টাকা আত্মসাতের বিষয়টি খতিয়ে দেখেন এবং হিসেবে গরমিল ধরা পড়ে। এই বিষয়টি ইনচার্জ বাবু আল রশিদ ধামাচাপা দেয়ার চেষ্টা করেন। কিন্তু গত ৪ অক্টোবর স্টেশন ইনচার্জ এবং প্রধান বুকিং মাস্টারকে লালমনিরহাট ডিভিশনে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদে প্রায় ৩৪ লাখ টাকা আত্মসাতের বিষয়টি ধরা পড়ে। পরে প্রধান টিকিট বুকিং ম্যানেজার মিশুক আল মামুনকে জিআরপি পুলিশের কাছে সোপর্দ করেন।

এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ে পশ্চিম অঞ্চলের লালমনিরহাট ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফি নুর মোহাম্মদ জানান, কাউনিয়া রেলওয়ে ষ্টেশনের প্রধান টিকিট বুকিং মিশুক আল মামুন টিকিট বিক্রয়ের প্রায় ৩৪ লাখ টাকা আত্মসাতের বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে দুদক এ একটি মামলা দায়ের করে।

 

 

আরপি/এসআর-১৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top