রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


বরিশালে দক্ষ মানবসম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশিত:
৫ জুলাই ২০২১ ১৬:০০

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ২৩:৩৯

ছবি: কর্মশালা

সেন্টার ফর পিপল এন্ড এনভাইরন কতৃক দক্ষ মানবসম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুর ৩ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ভার্চুয়াল এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সেন্টার ফর পিপল এন্ড এনভাইরন (সিপিই) 'ব্রিটিশ রেড ক্রসের' অর্থায়নে বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় পিছিয়ে পড়া মানুষদের জীবনমান উন্নয়ন, মানবসম্পদ ব্যবস্থাপনা, দক্ষতা অর্জন ও বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে।

বরিশাল সিটি কর্পোরেশন এলাকায় ১৬ টি বস্তি, যুবক-যুবতী এবং প্রতিবন্ধীদের উপর জরিপ চালিয়ে তাদেরকে দক্ষ মানবসম্পদে রুপান্তর করে বরিশালের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মসংস্থানের ব্যবস্থা করে দেওয়ার চেষ্টা করছে প্রতিষ্ঠানটি।

কর্মশালায় উপস্থিত বক্তারা সকল সেক্টরে দক্ষ মানবসম্পদ তৈরীর উপর গুরুত্বারোপ করেন। বক্তারা বলেন, পিছিয়ে পড়া মানুষদের শুধুমাত্র ট্রেনিং দিলে হবে না, তাদের ইন্টার্নশিপের ও জবের সাথে সম্পৃক্ত করে দিতে হবে।

কর্মশালায় উপস্থিত ছিলেন শ্রম অধিদপ্তর, বরিশালের উপ-পরিচালক ওসমান গনি, মহিলা বিষয়ক অধিদপ্তর, বরিশালের উপ-পরিচালক দিলারা খানম, ইউনিসেফ বরিশালের প্রধান এ এইচ তৌফিক আহমেদ, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো: আব্দুল কাদের, বরিশাল টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের অধ্যক্ষ ইন্জিনিয়ার গোলাম কবির, বরিশাল বিসিকের ডিজিএম জালিস মাহমুদ, জমজম নার্সিং ইনস্টিটিউটের উদ্যোক্তা সাজ্জাদুল হক, ন্যাশনাল ব্যাংকের সহকারি সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শহিদুল ইসলাম, ব্র্যাক এর জেলা সমন্বয়ক বিভাস চন্দ্র তরফদার, সমাজসেবা অধিদফতর বরিশালের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, বেঙ্গল বিস্কুট ফ্যাক্টরির ম্যানেজার আব্দুর রহমান, এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ব্যক্তিবর্গ। এছাড়াও বৃটিশ রেড ক্রস সোসাইটির কর্মকর্তাবৃন্দও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটির সঞ্চালনা করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ মইনুর চৌধুরী। কর্মশালার মূল প্রতিপাদ্য উপস্থাপন করেন সিপিই'র প্রধান আব্দুর রহমান রানা।

উল্লেখ্য, সেন্টার ফর পিপল এন্ড এনভাইরন প্রতিষ্ঠানটি ২০১৫ সাল থেকে সারা বাংলাদেশে কাজ করে যাচ্ছে। সংস্থাটি দক্ষ মানবসম্পদ উন্নয়ন, দক্ষতা বৃদ্ধি, কর্মসংস্থান, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক গবেষণা নিয়ে কাজ করছে।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top