রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


কাউনিয়ায় প্রশাসনের কঠোর অবস্থানেও চলছে গাড়ি


প্রকাশিত:
২ জুলাই ২০২১ ০০:১৪

আপডেট:
২ মে ২০২৪ ১৮:৩০

ছবি: রাজশাহী পোস্ট

করোনা ভাইরাসের ডেল্টা প্লাস ভেরিয়েশন সংক্রমণ রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের প্রথম দিনে রংপুরের কাউনিয়া উপজেলায় লকডাউন কার্যকর করতে উপজেলার বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী এবং মাঠ প্রশাসনের কর্মীরা দায়িত্ব পালন করছেন। এছাড়াও মাইকিং করে লকডাউন কার্যকর করার আহবানের পাশাপাশি সচেতনতামূলক প্রচারণা চালিয়েছেন প্রশাসন।

উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করছে থানা পুলিশ। এছাড়া অহেতুক বাইরে বের হওয়া লোকজনদের ঘরে ফেরাতে কঠোর ভুমিকা রাখছে প্রশাসন। এদিকে উপজেলার বিভিন্ন এলাকায় লকডাউন বাস্তবায়নে টহল দিচ্ছে সেনাবাহিনী ও পুলিশ ।

সরেজমিনে দেখা যায় উপজেলার বাসস্ট্যান্ড মোড, সানাই মোড, রেলগেট, রাজেন্দ্র বাজার ,বেইলীব্রীজ, মীরবাগ ও সারাই এলাকাসহ উপেজলার প্রত্যেকটি এলাকায় লকডাউন বাস্তবায়নে সেনাবাহিনী পুলিশের তৎপরতা চলছে। কিন্ত আইনশৃঙ্খলা বাহিনীর এমন তৎপরতায় দোকানপাট বন্ধ থাকলেও রাস্তায় রিকশা, সাইকেল, মোটরসাইকেল ও প্রাইভেট কার চলছে। উপেজলা জুড়ে মোটামুটি এমন চিত্র দেখা গেছে ।

পৃথক পৃথক ভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনারকে (ভুমি) লকডাউন বাস্তবায়নে উপজেলার বিভিন্ন এলাকায় কার্যকর পদক্ষেপ নিতে দেখা গিয়েছে।

হারাগাছ সারাই বাজার এলাকায় সরকারি নির্দেশনা অমান্য করে টিন ও হার্ডওয়ারের দোকান খোলা রাখার দায়ে দোকান মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি মেহেদী হাসান। এ সময় তার সঙ্গে ছিলেন সেনাবাহিনী।

মীরবাগ এলাকার আল আমিন নামের একজন জানান, বাসায় সারাক্ষন থাকতে ভালো লাগছে না তাই মাঝে মধ্যে একটু বাইরে বের হয়ে হাঁটাচলা করছি কিন্তু প্রশাসনের কারনে ঠিকভাবে বের হতেও পারছি না।

এ ব্যাপারে রাজেন্দ্র বাজারে দায়িত্বরত এসআই রেজাউল ইসলাম জানান, সরকারি নির্দেশনা বাস্তবায়নের আমরা যথাযথভাবে মাঠে কাজ করে যাচ্ছি।

গতকাল রংপুর বিভাগের ৮ জেলায় নতুন করে ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এই বিভাগের মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫১৯ জনে। এছাড়াও নতুন ৪৭৩ জনসহ মোট আক্রান্তের সংখ্যা এখন ২৫ হাজার ৯৮০ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ( ভারপ্রাপ্ত) ডা: আবু মো: জাকিরুল ইসলাম জানিয়েছেন স্বাস্থ্যবিধি মেনে চলা ছাড়া বিকল্প কোন পথ নেই। লকডাউন বাস্তবায়ন করা হলে সংক্রমণ নিয়ন্ত্রণ করা যাবে বলেও জানান তিনি।

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top