রাজশাহী মঙ্গলবার, ২৪শে নভেম্বর ২০২০, ১১ই অগ্রহায়ণ ১৪২৭


রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা সশরীরে অনুষ্ঠিত হবে


প্রকাশিত:
২৭ অক্টোবর ২০২০ ১৭:০৫

আপডেট:
২৭ অক্টোবর ২০২০ ১৭:৩৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মূল ফটক

স্বাস্থ্যবিধি অনুসরণ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সশরীরে উপস্থিত হয়ে ভর্তিচ্ছুদের এ পরীক্ষা দিতে হবে। আজ মঙ্গলবার সকালে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে অনুষ্ঠিত শিক্ষা পরিষদের ২৫২তম সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 

শিক্ষা পরিষদের সভাপতি উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান সভায় সভাপতিত্ব করেন। সভা শেষে উপচার্য সাংবাদিকদের বলেন, স্বাস্থ্যবিধি মেনে ভর্তি পরীক্ষা নেয়া হবে। ভর্তি পরীক্ষার বিস্তারিত পদ্ধতি ভর্তি কমিটি কর্তৃক পরবর্তীতে নির্ধারিত করবে। এইচএসসির ফলাফল প্রকাশের পর অনুকূল সময় দেখে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা দেয়া হবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের নোটিশ


উপাচার্য বলেন, স্বাস্থ্যবিধি মানার যত পদ্ধতি আছে; ভর্তি কমিটি, উপ-কমিটি সে বিষয়গুলো নিয়ে সিদ্ধান্ত ও বাস্তবায়ন করবে। ভর্তি পরীক্ষার দ্বিতীয় পর্যায়ের বিষয়টি বিবেচনায় রেখে সকল পদক্ষেপ নেয়া হবে।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনলাইনে গ্রহণ করা নিয়ে বেশ কিছুদিন ধরেই আলোচনা চলছিল। তবে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সশরীরে ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয়। এবার ঢাবি ও চবির মতো রাবিতেও সশরীরে ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয় হলো।

এদিকে, রাবি থেকে স্নাতক পাশ করা শিক্ষার্থীদেরও সমাবর্তনে অংশ নেয়ার সুযোগ রাখার সিদ্ধান্ত হয়েছে একাডেমিক কাউন্সিলের সভায়। এর আগে শুধু স্নাতকোত্তর ও এমফিল/পিএইচডি ডিগ্রি অর্জন করা শিক্ষার্থীরা সমাবর্তনে অংশগ্রহণের সুযোগ পেতেন।


এ প্রসঙ্গে ইংরেজি বিভাগের সভাপতি ও একাডেমিক কাউন্সিলের সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘স্নাতকোত্তর, এমফিল/ পি.এইচ.ডি ডিগ্রী অর্জন করা শিক্ষার্থীদের পাশাপাশি এখন থেকে স্নাতক পাশ করা শিক্ষার্থীরাও সমাবর্তনে অংশ নিতে পারবে। একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়েছে।’

 

 

আরপি/এসকে




আপনার মূল্যবান মতামত দিন:

Top