রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


রাজশাহীতে মেসভাড়া ৪০ শতাংশ মওকুফ


প্রকাশিত:
১০ মে ২০২০ ২৩:৪৬

আপডেট:
১১ মে ২০২০ ০০:০৭

জেলা প্রশাসকের ফেসবুক পোস্ট

রাজশাহীতে শিক্ষার্থীদের দাবির মুখে মেসভাড়া ৪০ শতাংশ মওকুফ করা হয়েছে। আজ রোববার রাজশাহী জেলা প্রশাসন, সিটি কর্পোরেশন, মেট্রোপলিটন পুলিশ ও মেস মালিক সমিতির এক যৌথ বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

সিদ্ধান্ত অনুযায়ী এপ্রিল মাস থেকে প্রত্যেক বর্ডারকে স্ব স্ব ভাড়ার ৬০ শতাংশ ভাড়া প্রদান করতে হবে।তবে ইতোমধ্যে যেসব মেসের ভাড়া পুরোপুরি মওকুফ করা হয়েছে সেসব মেস এ সিদ্ধান্তের আওতাভুক্ত থাকবে না বলে জানিয়েছেন রাজশাহী মেস মালিক সমিতির সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন।

তিনি বলেন, যারা মওকুফ করেছে সেখানে ভাড়া দেয়ার প্রশ্ন উঠে না। যারা নিজে থেকেই মওকুফ করেছে সেটা তাদের নিজস্ব সিদ্ধান্ত। তবে উভয়পক্ষের কথা চিন্তা করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে, এপ্রিল মাস থেকে মেস ভাড়ার ৬০ ভাগ পরিশোধ করতে হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. হামিদুল হক। রোবাবার দুপুরে নিজের ফেসবুকে পোষ্ট দিয়ে এ তথ্য জানিয়েছেন তিনি।

ফেসবুকে তিনি লিখেছেন, “রাজশাহীতে এপ্রিল মাস থেকে মেস ভাড়ার ৬০% পরিশোধ করতে হবে। মেস মালিকগন বিষয়টি জেলা প্রশাসনকে নিশ্চিত করেছেন।”

যদিও শিক্ষার্থীরা মেস মালিক সমিতির এমন সিদ্ধান্ত মানতে নারাজ। তাদের ভাষ্য, কয়েকমাস মেসে না থেকেও কিসের ভিত্তিতে তারা ৬০ শতাংশ ভাড়া প্রদান করবে? তাছাড়া অভিভাবকদের কর্মক্ষেত্র বন্ধ থাকায় সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে। এমতাবস্থায় শিক্ষার্থীরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। এ বিষয়ে যথাযথ নির্দেশনা প্রদান করে মেসভাড়া পুরোপুরি মওকুফের জোর দাবি তুলেছেন তারা।

উল্লেখ্য, এর আগে 'রাজশাহীতে মেসভাড়া মওকুফের দাবি' শিরোনামে রাজশাহী পোস্টে সংবাদ প্রকাশ হওয়ায় বিষয়টি মেস মালিকদের নজরে আসে। এরপর কিছু কিছু মেস মালিক ভাড়া পুরোপুরি মওকুফ করে দেন। তবে সব মেস মালিক ভাড়া মওকুফের দাবি না মানায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান শিক্ষার্থীরা।

এরইমধ্যে শিক্ষানগরীর ২ লক্ষাধিক ছাত্রছাত্রীর যৌক্তিক দাবির প্রেক্ষিতে নিয়মিত সংবাদ প্রকাশ করে আসছিল রাজশাহী পোস্ট। এ বিষয়ে টেলিভিশন চ্যানেল ও সোশ্যাল মিডিয়াতে জোরালো দাবি উত্থাপিত হয়। এরপর সোশ্যাল মিডিয়াতে এ সংক্রান্ত একটি গ্রুপও খোলা হয়। অবশেষে আজ মেস ভাড়া ৪০ শতাংশ মওকুফের সিদ্ধান্ত আসলো। 

 

আরপি/এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top