রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


ইউনিস্যাবের আয়োজনে রাবিতে পিঠা উৎসব


প্রকাশিত:
১ ফেব্রুয়ারি ২০২০ ০৮:৫২

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৭:৩২

পিঠা উৎসব

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ব্যতিক্রমী পিঠা উৎসব আয়োজন করেছে ইউনিস্যাব। আজ শুক্রবার বিকালে বিশ্ববিদ্যালয়ের ইউনাইটেড নেশন্স ইউথ অ্যান্ড স্টুডেন্টস এসোসিয়েশন অফ বাংলাদেশ (ইউনিস্যাব) রাজশাহী বিভাগ ৩য় বারের মতো এ পিঠা উৎসবের আয়োজন করলো। শীতকালে বর্তমান ও প্রাক্তন সদস্যদের মিলনমেলা যেন এই পিঠা উৎসব। বাঙালি ঐতিহ্যের প্রতি শ্রদ্ধা রেখে ইউনিস্যাব রাজশাহী বিভাগের এই আয়োজন।

কর্মব্যস্ততার মাঝে স্বেচ্ছাসেবী সদস্য ও কার্যনির্বাহী সদস্যদের মাঝে এক প্রীতি ক্রিকেট ম্যাচের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর বাহারি রকমের পিঠা খাওয়ার প্রস্তুতি চলে। গানের আসর আর পিঠার মৌ মৌ গন্ধ ও স্বাদে মেতে ওঠেন সাবেক-বর্তমান সদস্যরা।

উৎসবে উপস্থিত ছিলেন বাংলাদেশের একটি অন্যতম বহুজাতিক কোম্পানির মানবসম্পদ ও সংস্কৃতি বিষয়ক পে-রোল সহযোগী মো: রাশেদুল ইসলাম সজিব, ইউনিস্যাব রাজশাহী বিভাগের সাবেক আঞ্চলিক পরিচালক কামারুজ্জামান সায়েম, সৈকত গাজী, মাহমুদুল হাসান নয়নসহ ইউনিস্যাবের সাবেক সদস্য ও বর্তমান স্বেচ্ছাসেবীরা।

ছেলেদের ক্রিকেট খেলার পাশাপাশি মেয়েদের জন্য ঐতিহ্যবাহী হাড়িভাঙ্গা খেলার আয়োজন করা হয়। এ যেন ঐতিহ্য রক্ষা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলার প্রতি আকৃষ্ট করার প্রয়াস। এই আয়োজনের মাধ্যমে আয়োজকরা ঐতিহ্য রক্ষার বার্তা দিয়েছেন। বিভিন্ন খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হয় এবারের পিঠা উৎসব।

উল্লেখ্য, বাংলাদেশের তৃণমূল পর্যায়ের জনসাধারণের মধ্যে জাতিসংঘের মূলনীতি, উদ্দেশ্য প্রভৃতি সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি, ব্যক্তিক দক্ষতা উন্নয়নের কর্মশালা ড্রিম অরেঞ্জ, পরিবেশ রক্ষায় পরামর্শমূলক কার্যকরী আলোচনা সভা, সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ উৎসব, দেশের বিভিন্ন ক্রান্তিকালে সহায়তামূলক কর্মসূচি, বাৎসরিক শীতবস্ত্র বিতরণ, ছায়া জাতিসংঘ সম্মেলন এবং জাতিসংঘের অগ্রগতিতে তরুণদের ভূমিকা বিষয়ক নানা কর্মশালা আয়োজন করে থাকে ইউনিস্যাব -রাজশাহী বিভাগ।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top