রাজশাহী শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১২ই ফাল্গুন ১৪৩০


রুয়েট: সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করে পোস্ট করলেই ব্যবস্থা!


প্রকাশিত:
২৯ আগস্ট ২০২৩ ০৫:৩২

আপডেট:
২৪ ফেব্রুয়ারি ২০২৪ ০২:১৪

ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং দেশ ও সরকারের পাশাপাশি রুয়েটের ভাবমূর্তি ক্ষুন্ন করে এমন কোন বিষয় সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট ও শেয়ার না করার জন্য রুয়েটের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের উপর সর্বোচ্চ সর্তকতা জারী করেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) প্রশাসন।

সোমবার (২৮ আগস্ট) বিকেলে উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলমের নির্দেশে এই সর্তকতা জাৱী করে রুয়েটের সকল বিভাগ, দপ্তর ও হলে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন রুয়েটের জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক মো. গোলাম মুরতুজা।

আরও পড়ুন: ডেঙ্গু: সাড়ে পাঁচ শতাধিক পেরোল মৃত্যু, নতুন ভর্তি ২৩৩১

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রুয়েটের কোন শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থী বর্ণিত বিষয়ে কোন স্পর্শকাতর কনটেন্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট কিংবা শেয়ার করলে দায়ী বাক্তির বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এক্ষেত্রে রুয়েট প্রশাসন কোন ছাড় দিবে না বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এ বিষয়ে গোলাম মুরতুজা বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জানাজায় মানুষের উপস্থিতির সঙ্গে সম্প্রতি দেলোয়ার হোসাইন সাঈদীর জানাজায় উপস্থিতির তুলনা দেখিয়ে একটি কোলাজ ছবি নিজের ফেসবুকে শেয়ার করেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) কর্মকর্তা মো. মিলনুর রশিদ। মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ড পাওয়া জামায়াতে ইসলামীর এই নেতার মৃত্যুর পর থেকে ধারাবাহিকভাবে তার জীবনকর্মসহ বিভিন্ন পোস্ট শেয়ার করেন তিনি। এরই পরিপ্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান তিনি।

 

 

 

আরপি/এসআর-২১


বিষয়: রুয়েট


আপনার মূল্যবান মতামত দিন:

Top