রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


কুবিতে ভর্তি আবেদনের সময় বাড়লো ৫ দিন


প্রকাশিত:
১ ডিসেম্বর ২০২১ ০২:১৫

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১০:০৩

ফাইল ছবি

কারিগরি ত্রুটির কারণে ২০২০-২১ শিক্ষাবর্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদনের সময়সীমা পাঁচ দিন বৃদ্ধি করেছে কর্তৃপক্ষ। মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ১০টায় কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির এক সভা শেষে সময় বৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির সদস্য সচিব ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের।

তিনি বলেন, সার্ভার সমস্যা থাকার কারণে অনেক শিক্ষার্থীই আবেদন করতে পারেনি। তাদের বিষয় বিবেচনা করেই আবেদনের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কমিটি।

এরআগে ২৮ নভেম্বর ‘কুবির ভর্তি ওয়েবসাইটে জটিলতা, বিড়ম্বনায় ভর্তিচ্ছুরা’ শিরোনামে ঢাকা পোস্টে প্রতিবেদন প্রকাশের পর ২৯ নভেম্বর সকাল সাড়ে ১০টায় ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির সঙ্গে জরুরি ভিত্তিতে সভা করেন উপাচার্য ড. এমরান কবির চৌধুরী।

সভায় দ্রুতসময়ে কারিগরি ত্রুটি সমাধানের নির্দেশ দেন উপাচার্য। এরপর জরুরি ভিত্তিতে পুরোনো সার্ভার পরিবর্তন করে এক মাসের জন্য ডেডিকেটেড সার্ভার কিনে টেকনিক্যাল কমিটি। এজন্য প্রায় এক দিন সম্পূর্ণ বন্ধ থাকে আবেদন প্রক্রিয়া। পরবর্তীতে নতুন সার্ভারে ‘ডাটা ইন্ট্রিগেশন’র পর গতকাল রাত ৯টায় আবার সচল হয় স্নাতকে ভর্তির আবেদনের ওয়েবসাইট।

 

আরপি/ এমএএইচ-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top