রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


৫৭৮ দিন বন্ধ থাকার পর খুললো রাবির হল


প্রকাশিত:
১৭ অক্টোবর ২০২১ ২০:১৪

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৩:৩৭

ছবি: হল পরিদর্শন

দীর্ঘ ৫৭৮ দিন বন্ধ থাকার পর অবশেষে খুললো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১৭ টি আবাসিক হল। রোববার (১৭ অক্টোবর) সকাল ১০টা থেকেই হলে প্রবেশ করতে শুরু করেছে আবাসিক শিক্ষার্থীরা। এসময় তাদের ফুল, মাস্ক, স্যানিটাইজার এবং চকলেট দিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেওয়া হয়। আগামী ২১ অক্টোবর থেকে স্বশরীরে ক্লাস-পরীক্ষা শুরু হবে।

এদিকে সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল-ইসলাম, রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরিদর্শন শেষে উপাচার্য গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, ‘আমরা আনন্দিত দীর্ঘ বন্ধের পর শিক্ষার্থীরা ফিরেছে। তাদেরকে আমরা ফেরাতে পেরেছি। তাদেরকে বরণ করে নিতে আমরা সবধরনের প্রস্তুতি নিয়েছি। করোনার টিকার ব্যবস্থা করা হয়েছে। কেউ আক্রান্ত হলে আইসোলেশনের জন্য হাসপাতালে শয্যা প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া তাদের জন্য অ্যাম্বুলেন্স ও পর্যাপ্ত অক্সিজেন সংরক্ষণ করা হয়েছে।’

এদিকে সকাল সাড়ে নয়টা থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য টিকা কর্যক্রম শুরু করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক মিলনায়তন কেন্দ্রের টিকাদানের বুথ বসানো হয়েছে। এই টিকাদান কার্যক্রম চলবে আগামী ২২ অক্টোবর পর্যন্ত।

এদিকে হল খুলে দেওয়ায় শিক্ষার্থীরা সন্তোষ প্রকাশ করেছেন। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র সাজ্জাদুর রহমান বলেন, ‘এতদিন পর হলে উঠতে পারছি এজন্য অনেক আনন্দ লাগছে। শিক্ষার্থীরা যারা হলে থাকে তাদের জন্য হল ছেড়ে থাকাটা মোটেও ভালো লাগার কথা নয়। আজ সবাই অনেক আনন্দিত।’

প্রসঙ্গত, করোনা ভাইরাসের সংক্রমণের কারণে গতবছরের ১৮ মার্চ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যায়।

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top