রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


রাবি প্রশাসনের অপসারণের দাবিতে মানববন্ধন


প্রকাশিত:
২২ মার্চ ২০২১ ০২:১০

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১০:১৮

ছবি: প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিভিন্ন অনিয়ম-দুর্নীতিরি সাথে জড়িত উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়াসহ বর্তমান প্রশাসনের অপসারণের দাবিতে মানববন্ধন করেছে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সামাজের দুর্নীতিবিরোধী শিক্ষকবৃন্দ।

রবিবার (২১ মার্চ) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে আয়োজিত এক কর্মসূচি থেকে এ দাবি জানান।

কর্মসূচিতে শিক্ষকেরা বলেন, ভিসি শিক্ষার্থীদের ক্লাস নেওয়ার চেয়ে নিয়োগ নিয়েই বেশি আগ্রহী। বর্তমান বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা অপূর্ণ। যারা আছেন তাঁরা রুটিন দায়িত্ব পালন করছেন। যারা নিয়োগ বাণিজ্যের জন্য লোক ধরে নিয়ে আসছে ভিসি তাদের নিয়ে মিটিং করছেন। তাঁর কথার সঙ্গে কাজের সামঞ্জস্য নেই। বর্তমান ভিসি, প্রো-ভিসির বিভিন্ন অনিয়মের প্রমাণ মিলেছে। এমনকি বাসভবনে অনিয়ম নিয়েও ভিসির আর্থিক দণ্ড হয়েছে। আমরা এ প্রশাসনের অপসারণ চাই। এ সময় শিক্ষকেরা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেন।

মানববন্ধনে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক পুরনজিত মহালদারের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অর্ধ-শতাধিক শিক্ষক অংশ নেন।

উল্লেখ্য, গতবছরের ৪ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের দুর্নীতি বিরোধী শিক্ষকেরা সরকারের বিভিন্ন দপ্তরে বর্তমান প্রশাসনের অনিয়ম-দুর্নীতির অভিযোগ করেন। এসব অভিযোগ তদন্তে বর্তমান ভিসি অধ্যাপক সোবহান ও প্রো-ভিসি অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়াসহ প্রশাসনের কয়েজন কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির প্রমাণ পায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন। অভিযোগের পর থেকেই শিক্ষকেরা বর্তমান প্রশাসনের অপসারণ চেয়ে আন্দোলন করে আসছিলেন।

আরপি/ এসআই-৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top