রাজশাহী শুক্রবার, ৩০শে সেপ্টেম্বর ২০২২, ১৫ই আশ্বিন ১৪২৯

রাজশাহীতে নারী হয়রানি রোধে মাঠে নেমেছে ব্র্যাক


প্রকাশিত:
১৯ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪১

আপডেট:
৩০ সেপ্টেম্বর ২০২২ ০০:০৭

রাজশাহীতে নারীদের যৌন হয়রানি ও জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে গনসচেতনতা সৃষ্টি, রিপোর্টিং, প্রতিকার ও প্রতিষ্ঠানিক কাঠামো তৈরির লক্ষে মাঠ পর্যায়ে কাজ শুরু করেছে বেসরকারি সংস্থা ব্র্যাক। রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংস্থাটির পক্ষ থেকে আয়োজিত এক অবহিতকরণ সভায় এমনটা জানানো হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুল জলিল।

এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যান চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্র্যাকের সোশ্যাল কমপ্ল্যায়েন্স ও সেইফ গার্ডিং কর্মসূচির পরিচালক ব্যারিস্টার জেনেফা খানম জব্বার। কর্মসূচি উপস্থাপনা করেন সংস্থাটির কর্মসূচি ব্যবস্থাপক অ্যাডভোকেট মিতালী জাহান। এ সময় ব্র্যাকের জেলা সমন্বয়কারী মহসিন আলীসহ জেলার সকল সরকারি অফিসের উর্ধ্বতন কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র ও ব্র্যাকের অন্যান্য প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় ব্র্যাকের পক্ষ থেকে জানানো হয়, ইউরোপীয় ইউনিয়নের আর্থিক সহায়তায় এ্যাওয়ারনেস, এ্যাকশান এ্যান্ড এ্যাডভোকেসি ফর জেন্ডারইকুয়্যাল ও সেইফ স্পেস ফর উইমেন্স এ্যন্ড গার্লস (অগ্নি) প্রকল্প বাস্তবায়ন হচ্ছে রাজশাহী ও গাজিপুরের ১৪টি উপজেলায়। প্রকল্পটিতে জেলার স্থানীয় সরকার, জনপ্রতিনিধি, সুশিল সমাজের প্রতিনিধি ও স্থানীয় সংগঠনকে সম্পৃক্ত করে মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা, গনপরিবহন, ডিজিটাল প্লাটফরম, স্থানীয় কমিউনিটিতে যৌন হয়রানি ও জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে কাজ করছে। এ বছরের মার্চ মাস থেকে শুরু হয়েছে প্রকল্পের কার্যক্রম। শেষ হবে ২০২৫ সালের ফেব্রুয়ারি মাসে। সভায় নারীদের যৌন হয়রানিসহ সব ধরণের সহিংসতা প্রতিরোধে স্ব স্ব জায়গা থেকে কাজ করার আহবান জানানো হয়।



আপনার মূল্যবান মতামত দিন:

Top