রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


সরকার কল্যাণকর কাজ করে মানুষের মুখে হাসি ফোটাতে চায়: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


প্রকাশিত:
১৪ অক্টোবর ২০২৩ ০০:৫৩

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০২:০৪

ছবি: উদ্বোধনী অনুষ্ঠান

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, বর্তমান সরকারের পনের বছরে মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। কল্যাণকর কাজ করে সরকার মানুষের মুখে হাসি ফোটাতে চায়। দেশের ও জনগণের উন্নয়নে কাজ করি আমরা। আগামীতেও দেশের এই উন্নয়নধারা অব্যাহত থাকবে ।

শুক্রবার(১৩ অক্টোবর) বিকেলে উপজেলার মনিগ্রাম ইউনিয়নের মনিগ্রাম দাখিল মাদ্রাসার নবনির্মিত ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

আরও পড়ুন: ভারত-চীনের সঙ্গে সম্পর্ক কেমন, জানতে চায় মার্কিন প্রতিনিধিদল

শাহরিয়ার আলম বলেন,২০০৪ সালে প্রতিষ্ঠিত মাদ্রাসাটি আঠারো বছর পরে টাকার বিনিময়ে হয় নাই,যোগ্যতার ভিত্তিতে হয়েছে ২০২২ সালে এমপিওভুক্ত করা হয়েছে। । একজন সন্তানকে শিক্ষিত করে গড়ে তোলা দায়িত্ব বেশি একজন মায়ের। প্রাথমিক বিদ্যালয় থেকে উচ্চ শিক্ষায় শিক্ষার্থীদের সুশিক্ষায় যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলার দায়িত্ব শিক্ষক-অভিভাবকদের।

তিনি আরও বলেন, স্বাধীন বাংলাদেশের সেনা সদস্যরা খন্দকার মোস্তাক-জিয়ার নির্দেশে ও কুচর্ক্রী মহলের ইশারায় স্বপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করে আ’লীগকে নিশ্চিহৃ করতে চেয়েছিল। কিন্ত তার কন্যার সুযোগ্য নেতৃত্বে সেটা করতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার অসম্পূর্ণ কাজের দায়িত্ব পালন করে দেশে উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। জবাবদিহিতার আওতায় নিয়ে আসার দায়িত্ব নাগরিকের। বঙ্গবন্ধুকে হত্যার পর দেশ অনেক পিছিয়ে পড়েছিল। সমুদ্রের তলদেশ থেকে তুলে আনার মতো পনের বছরে উন্নয়ন কাজ করে দেশকে এগিয়ে নিয়ে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন ৩২ টি দেশে পারমানবিক বিদুৎ কেন্দ্র রয়েছে,তার মধ্যে বাংলাদেশ একটি।

প্রভাষক আব্দুল হানিফ মিঞার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আফম হাসান, মনিগ্রাম ইউনিয়নের সাধারন সম্পাদক জিল্লুর রহমান, মাদ্রাসার সুপার তহুরুল ইসলাম প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, আ’লীগ নেতা উপাধক্ষ্য ওয়াহিদ সাদিক কবীর, মামুন হোসেন, আনোয়ার হোসেন মিল্টন, কামুরুজ্জামান নিপন, সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় ব্যক্তিবর্গ।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top