রাজশাহী বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০


রাজধানীতে জামায়াত-পুলিশের সঙ্গে সংঘর্ষ, আটক ৪০


প্রকাশিত:
৮ সেপ্টেম্বর ২০২৩ ২০:১২

আপডেট:
২৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৪:২৯

ছবি: সংগৃহীত

রাজধানীর যাত্রাবাড়ীতে জামায়াতে ইসলামীর ঝটিকা মিছিলে পুলিশের সঙ্গে সংঘর্ষের সূত্রপাত হয়েছে। এ ঘটনায় ১০-১২ জন আহত হয়েছেন।

এসময় জামায়াতের ৪০-৪৫ জন বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীকে আটক করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ওয়ারী থানার ডিসি জিয়াউল আহসান তালুকদার।

মিছিলে গুলিবর্ষণ ও টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ বলে অভিযোগ তোলেন জামায়াতের নেতারা। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে তীব্র নিন্দা জানান কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।

আরও পড়ুন: জুম্মার দিনের ফজিলত ও করণীয় কি?

কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর যাত্রাবাড়ী কাঁচাবাজার থেকে শুরু হয়ে আশেপাশের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে সেটি প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি ড. আব্দুল মান্নান, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মাওলানা আবু সাদিক, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্যবিশিষ্ট শ্রমিক নেতা আব্দুস সালাম, কামরুল আহসান, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি তৌহিদুল ইসলাম, ঢাকা মহানগরী পূর্বের সভাপতি তাকরিম হাসান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সভাপতি মোহাম্মদ আব্দুল্লাহ, ঢাকা কলেজ সভাপতি সহ জামায়াতে ইসলামীর বিভিন্ন থানা আমীর-সেক্রেটারীসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

প্রসঙ্গত, মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজায় বাধা, কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, নেতাদের মুক্তি ও সারা দেশে নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে এ মিছিল বের করে জামায়াতে ইসলামী।

সূত্র: দৈনিক ইত্তেফাক

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top