রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


বিজেপির আমন্ত্রণে ভারত যাচ্ছে আ.লীগের প্রতিনিধি দল


প্রকাশিত:
৬ আগস্ট ২০২৩ ০৫:৩৭

আপডেট:
৪ মে ২০২৪ ০২:২৭

ফাইল ছবি

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির আমন্ত্রণে আগামীকাল রোববার (৬ আগস্ট) ভারত যাচ্ছে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক পাঁচ সদস্যের এই প্রতিনিধি দলের নেতৃত্বে থাকবেন। তারা নয়া দিল্লিতে বিজেপি ও সরকারের শীর্ষ ব্যক্তিদের সঙ্গে একাধিক বৈঠক করবেন।

শনিবার (৫ আগস্ট) সন্ধ্যায় প্রতিনিধি দলের সদস্য সংসদ সদস্য আরমা দত্ত এসব তথ্য নিশ্চিত করেছেন।

আরমা দত্ত বলেন, 'মাননীয় প্রধানমন্ত্রী ভারত সফরে যাবেন। তার আগে আমরা যাচ্ছি আলোচনার জন্য।'

আওয়ামী লীগের প্রতিনিধি দলের বাকি সদস্যরা হলেন- দলের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী এবং নির্বাহী কমিটির সদস্য মেরিনা জাহান।

জানা গেছে, তিন দিনের এই সফরে প্রতিনিধি দলটি ভারতের সরকার ও বিজেপির প্রতিনিধিদের সঙ্গে একাধিক বৈঠকে মিলিত হবে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেও বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানা গেছে।

সরকারের অন্যদের মধ্যে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে। বৈঠক হতে পারে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি জে পি নাড্ডাসহ রাজনৈতিক নেতাদের সঙ্গেও।

এর আগে প্রথমে গত ২০ জুলাই প্রতিনিধি দলটির সফর হওয়ার কথা ছিল। পরে তা পিছিয়ে ২৯ জুলাই নির্ধারণ করা হয়। এরপরেও ভারতের প্রধানমন্ত্রী ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সময়সূচি ফাঁকা না পাওয়ায় সফর পুনরায় পেছানো হয়েছে। প্রতিনিধি দলের নেতৃত্বে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের থাকবেন বলে শোনা গেলেও শেষ পর্যন্ত আব্দুর রাজ্জাকের নেতৃত্বে যাচ্ছে প্রতিনিধি দলটি।

 

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top