রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


বিএনপির কর্মসূচিতে বাধা, যুবলীগ নেতার ভাইয়ের গাড়ি ভাঙচুর


প্রকাশিত:
২২ জুলাই ২০২৩ ০৫:৩৬

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৪:৫৬

ছবি: সংগৃহীত

বিএনপির রাজশাহীতে সমাবেশ ঘিরে পাবনার নেতাকর্মীরা প্রচারপত্র বিতরণ করতে গিয়ে যুবলীগ নেতাকর্মীদের বাঁধার সন্মুখীন হয়েছেন। এ সময় বিএনপি ও যুবলীগের সঙ্গে বাধা, হামলা, মারধরের ঘটনা ঘটে। দ্বিতীয় দফায় বিএনপির নেতাকর্মীরা যুবলীগ নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে মারধর ও গাড়ি ভাংচুর করে।

শুক্রবার (২১ জুলাই) নামাজের পর পাবনা সদরের হাজিরহাট এলাকায় প্রচারপত্র বিলিতে করার সময় এ ঘটনা ঘটে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, শুক্রবার নামাজের পর আরিফপুর হাজিরহাটে রাজশাহীর বিএনপির সম্মেলন ঘিরে প্রচারপত্র বিলি করতে যায়। এ সময় জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শিবলি সাদিক ও তার অনুসারীরা বাঁধা প্রদান করে। এ সময় উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় মারপিটে উভয়গ্রুপের কয়েকজন আহত হয়। পরে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দ্বিতীয় দফায় হামলা চালিয়ে পনি বিশ্বাস নামের এক ব্যবসায়ীর গাড়ি ভাঙচুর করে। তিনি জেলা যুবলীগের আহবায়ক আলী মর্তুজা বিশ্বাস সনির ছোট ভাই।

জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শিবলী সাদিক বলেন, আমাদের দলীয় নেতাকর্মীদের মধ্যে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ প্রচারপত্র জোরপূর্বক দেওয়ার চেষ্টাকালে আমরা বাধা দিয়েছি। এ সময় সামান্য বাকবিতন্ডা হয়।

জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ খন্দকার বলেন, আগামী ২৮ জুলাই বিএনপির রাজশাহীর সম্মেলন উপলক্ষে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা প্রচারপত্র বিলি করতে শহরের আরিফপুর হাজিরহাট এলাকায় যায়। সেখানে প্রচারপত্র বিলির সময়ে আওয়ামীলীগ ও যুবলীগের নেতাকর্মীরা বাঁধা প্রদান করে। এ সময় উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে আমাদের বেশ কয়েকজন কর্মী আহত হয়েছে।

এ ব্যাপারে পাবনা জেলা যুবলীগের আহবায়ক আলী মুর্তুজা বিশ্বাস সনি বলেন, বিএনপির রিপ্লেট বিতরণের সময় যুবলীগের সদস্য সচিব শিবলি' ওই মসজিদে নামাজ পড়ে। ওটাকে নিয়ে ঝামেলা হয়। পরে তারা চলে যাওয়ার পর আমার ছোট ভাই পনিরের গাড়ী ভাংচুর করে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের সঙ্গে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের প্রচারপত্র বিলি নিয়ে ঝামেলা হয়। শুক্রবার নামাজের পর দ্বিতীয় দফায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আওয়ামী লীগ ও যুবলীগ নেতাকর্মীদের ওপর হামলা চালায় বলে শুনেছি। এ সময় জেলা যুবলীগের আহবায়ক সনি বিশ্বাসের ছোট ভাই পনি বিশ্বাসের গাড়ী ভাংচুরের ঘটনা ঘটে।

তিনি বলেন, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত পদক্ষেপ নেওয়া হবে। ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করেছে।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top