রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


এখন আর মানুষের মাঝে হাহাকার নেই: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


প্রকাশিত:
২ এপ্রিল ২০২৩ ০৩:১২

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৯:৪২

ছবি: রাজশাহী পোস্ট

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, এখন আর মানুষের মাঝে হাহাকার নেই। কারণ মানুষের ক্রয় ক্ষমতা তৈরি হয়েছে, আর এই ক্রয় ক্ষমতা শেখ হাসিনার মাধ্যমে তৈরি হয়েছে।

যাদের ক্রয় ক্ষমতা নেই, তাদের পাশে শেখ হাসিনা দাঁড়িয়েছেন। যেখানে সরকার পৌঁছাতে পারছে না, সেখানে নেতাকর্মী ও সমাজের স্বচ্ছলদের উৎসাহিত করা হচ্ছে। বাংলাদেশ ২০২৩ সালে সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন করা তিনটি দেশের একটি হবে বলেও উল্লেখ করেছেন প্রতিমন্ত্রী।

শনিবার (১ এপ্রিল) দুপুরে রাজশাহীর বাঘা উপজেলার পাঁচপাড়া ইউনিয়নে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব বলেন।

পাচঁপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত দ্বিতল ভবন উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শাহরিয়ার আলম বলেন, আমাদের দেশের জনসংখ্যাকে এক সময় বোঝা মনে করা হতো। আয়তনে ছোট একটি দেশ অথচ জনসংখ্যা অনেক বেশি। কিন্তু দেশের সতেরো কোটি মানুষ আজ মানবসম্পদে পরিণত হয়েছে। বর্তমানে যে অবস্থানে আমরা এসেছি,এটা আমাদের কল্পনার বাইরে। তবে আমরা কল্পনা না করলেও কোনো এক সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর পরিকল্পনা করেছিলেন।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, বিগত সরকারের আমলে দেশে কোনো করোনা বা বিশ্বের কোথাও যুদ্ধ হয়নি তারপরও দ্রব্যমূল্য ঊর্ধ্বমুখী ছিল। বর্তমানে বৈশ্বিক মন্দা ও যুদ্ধ পরিস্থিতিতে জিনিসপত্রের দাম বাড়লেও মানুষের ক্রয় ক্ষমতা বৃদ্ধি পেয়েছে। আর যারা ক্রয় করতে পারছে না সরকার তাদেরকে নানাভাবে সহায়তা করছে।

যেকোনো পরিস্থিতিতে প্রধানমন্ত্রীকে দেশের একমাত্র নেতা উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, দেশের মানুষের যে কোনো দুর্যোগ পরিস্থিতি মোকাবিলায় শেখ হাসিনার বিকল্প নেই। তিনি দেশকে সুন্দরভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এটা বিরোধী দলের নেতারাও জানে।

বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top