রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


বিরোধীদের গ্রেফতার না করতে নির্দেশ প্রধানমন্ত্রীর


প্রকাশিত:
১৫ আগস্ট ২০২২ ০২:১১

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৬:১৯

ফাইল ছবি

আন্দোলন করা বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের গ্রেফতার না করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১৪ আগস্ট) গণভবনে আওয়ামী লীগের ৮ বিভাগের দায়িত্বপ্রাপ্ত আটজন সাংগঠনিক সম্পাদকের সঙ্গে বৈঠকের আগে এমন নির্দেশনা দেন তিনি।

আন্দোলন এবং নৈরাজ্যের কারণে মানুষের কষ্ট আরও বাড়তে পারে বলে এমন আশঙ্কা প্রকাশ করে সরকারপ্রধান বলেন, আমাদের অপজিশন একটা সুযোগ পাচ্ছে। তারা আন্দোলন করছে, করুক। আজকে আমি নির্দেশ দিয়েছি, তারা আন্দোলন করছে, করুক, তাদের কাউকে যেন গ্রেফতার করা না হয়। তারা আন্দোলন করতে চায় করুক অসুবিধা কোথায়?

মানুষের কষ্ট লাঘবে সরকার চেষ্টা চালাচ্ছে জানিয়ে বঙ্গবন্ধুকন্যা বলেন, চলমান বৈশ্বিক অর্থনৈতিক সংকটে দেশের মানুষের সমস‌্যা উপলব্ধি করে তাদের কষ্ট লাঘবে প্রতিনিয়ত চেষ্টা করছি। মানুষের কষ্ট যে আমরা বুঝি না তা নয়। তবে তারা যদি এটা বেশি করতে যায় এর প্রভাবে তো মানুষের কষ্ট আরও বাড়বে। এটা দেশের জন্য ক্ষতি হবে। তবে এটা আমরা সামাল দিতে পারব।’ বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম কমলে বাংলাদেশেও সমন্বয় করা হবে বলে জানান সরকারপ্রধান।

গণভবনে বৈঠকে উপস্থিত আছেন ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সিলেট বিভাগে শাখাওয়াত হোসেন শফিক, রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, রাজশাহী বিভাগে এসএম কামাল হোসেন, খুলনা বিভাগের সাংগঠনিক সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এবং বরিশাল বিভাগের সাংগঠনিক আফজাল হোসেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলকে ঢেলে সাজাতে চায় আওয়ামী লীগ। তবে করোনাসহ নানা কারণে দলটির তৃণমূল নেতাদের সঙ্গে দলের প্রধান শেখ হাসিনার বৈঠক করা সম্ভব হয়নি। এখন পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় সিরিজ বৈঠকে বসছেন আওয়ামী লীগ সভাপতি। এরই অংশ হিসেবে আজ ৮ বিভাগের দায়িত্বপ্রাপ্ত আটজন সাংগঠনিক সম্পাদকের সঙ্গে বৈঠক করছেন বঙ্গবন্ধুকন্যা।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top