রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে কূটক্তি

বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে বিক্ষোভ ও অবাঞ্চিত ঘোষণা


প্রকাশিত:
২৫ জুলাই ২০২২ ০৭:৫৯

আপডেট:
২৫ জুলাই ২০২২ ২১:৫৪

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাজশাহীর চারঘাট-বাঘার সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলমের বিরুদ্ধে মিথ্যাচার এবং কুটুক্তি মূলক বক্তব্য দেওয়ায় রাজশাহী জেলা বিএনপির আহবায়ক ও কেন্দ্রীয় কমিটির সদস্য আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৪ জুলাই) বিকাল ৩ টায় চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে শলুয়া ইউনিয়নের মাড়িয়া উচ্চ বিদ্যালয়ে এই বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন:ভর্তি পরীক্ষা কাল: রাবির সার্বিক প্রস্তুতি সম্পন্ন

শলুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ ওয়াহেদুল ইসলামের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চারঘাট উপজেলা পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ফকরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আ.লীগের সহ-সভাপতি ও শলুয়া ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আবুল কালাম আজাদ, চারঘাট পৌর আ.লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র একরামুল হক, উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সরদহ ইউনিয়নের চেয়ারম্যান হাসানুজ্জামান মধু, উপজেলা যুবলীগের সভাপতি মাহমুদুল হাসান মামুন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মামুন তুষার।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার সন্ধ্যার পর বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের মীরগঞ্জ বারশিপাড়া এলাকার হাবিবুরের মোড়ে উপস্থিত হন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির রাজশাহী জেলা আহবায়ক ও কেন্দ্রীয় কমিটির সদস্য আবু সাঈদ চাঁদ। এরপর তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চারঘাট-বাঘা থেকে তিন তিনবার নির্বাচিত সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম ও তার পিতাকে কুটুক্তি করে মিথ্যাচার বক্তব্য উপস্থাপন করেন। তার প্রতিবাদেই এই বিক্ষোভ ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, আবু সাঈদ চাঁদ চারঘাট-থানার তালিকা ভুক্ত শীর্ষ সন্ত্রাসী। সে মানুষ মারার জন্য কয়েব বছর পূর্বে হরতালের নামে ট্রেনের লাইন উপড়ে ফেলে এর চেয়ে জঘন্য ও ঘৃনিত অপরাধ কি হতে পারে সেটা আমাদের জানা নেই। প্রতিবাদ সভায় তাকে শলুয়া ইউনিয়ন থেকে অবাঞ্চিত ঘোষনা করা হয়।

আরও পড়েুন:প্রযুক্তির জাঁতাকলে পিষ্ঠ তরুণ সমাজ, বেরুনোর উপায় কি?

বক্তারা আরও বলেন বিএনপির সভানেত্রী খালেদা জিয়া সহ-দলের শীর্ষ নেতাদের উদ্দেশ্যে বলেন, দলের সাথে সম্পৃক্ত এই ধরনের সন্ত্রাসীকে একটি রাজনৈতিক সংগঠন কি ভাবে পদ-পদবি দেয় সেটা আমাদের বোধগম্য নয়। তারা এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে চাঁদকে অবিলম্বে ক্ষমা চাওয়ার আহবান জানান।

আরও পড়ুন: চলতি অর্থবছরজুড়েই চাপে থাকবে বিদেশি মুদ্রার রিজার্ভ

শলুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ইফসুফপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি,সাধারণ সম্পাদক,নিমপাড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি,সাধারণ সম্পাদক, সরদহ ইউনিয়ন আ.লীগের সভাপতি,সাধারণ সম্পাদকসহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড আ.লীগ, সহযোগী সংগঠন ও ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আরপি/ এসএইস



আপনার মূল্যবান মতামত দিন:

Top