রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


পাবনায় অবাধে বালু উত্তোলনের প্রতিবাদে নদীর ধারেই মানববন্ধন


প্রকাশিত:
২ ডিসেম্বর ২০২০ ১৩:১১

আপডেট:
২ ডিসেম্বর ২০২০ ২১:১১

নদীর ধারেই মানববন্ধন করেন গ্রামবাসী।

স্থানীয় বাসিন্দাদের বাধা উপেক্ষা করে পদ্মার শাখা নদী (পদ্মা নদীর কোল) থেকে অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদে পাবনার চরতারাপুর ইউনিয়নের আড়িয়া গোহাইলবাড়ি গ্রামে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে নদীর ধারেই মানববন্ধন করেন গ্রামবাসী। এসময় কয়েকশত গ্রামবাসী অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য দেন ঈমান খাঁ, শাজাহান খাঁ, ছকির শেখ, মজিদ শেখ, ইকবাল খাঁ, মামুন খাঁ, আরিফুল শেখ, দুলাল খাঁ, বক্কার খাঁ প্রমুখ।
এসময় বক্তারা বলেন, পাবনার চরতারাপুর ইউনিয়নের আড়িয়া গোহাইলবাড়ি গ্রামে পদ্মার শাখা নদী থেকে এলাকায় স্থানীয় বাসিন্দাদের বাধা উপেক্ষা করে একটি মহল অবৈধভাবে বালু উত্তোলন করে চলছেই। এলাকাবাসী বহুবার নিষেধ করা সত্বেও কোনো নিয়ম-নীতি তোয়াক্কা না করে তারা অবৈধভাবে বালু উত্তোলন করছেন। অব্যাহত বালু উত্তোলনের ফলে আড়িয়া গোহাইলবাড়ি গ্রামের মানুষ নদীভাঙনের আতঙ্কে দিনযাপন করছে। এরই মধ্যে নদীগর্ভে বিলীন হয়েছে অনেকের বসতভিটা ও ফসলি জমি। এছাড়াও হুমকির মুখে রয়েছে মসজিদ, বৈদ্যুতিক পোল, পাকা সড়ক। প্রভাবশালী বালুদস্যু সিন্ডিকেটের বিরুদ্ধে কেউ প্রতিবাদ করলে তাকে প্রাণনাশের হুমকি দেয়ারও অভিযোগ করেন তারা।
এসময় বক্তারা এলাকায় অবৈধ বালু উত্তোলন বন্ধে প্রধানমন্ত্রীসহ প্রশাসনের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেন।

ক্ষতিগ্রস্থরা গণমাধ্যমকর্মীদের অভিযোগ করে জানান, উত্তোলনকারী বালু ব্যবসায়ীদের বালু উত্তোলন করতে নিষেধ করায় সিদ্দিক খাঁ বাহিনীর মফিজ খাঁ, রতন খাঁ, টিপু খাঁ, আলম খাঁ, ছাত্তার খাঁ, মুন্নাফ খাঁ, রহমত খাঁ, বাবু প্রাং, স্থানীয় বক্কার খাঁর বাড়িতে গিয়ে প্রাণনাশের হুমকি দেয়।

 

আরপি/এসকে

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top