রাজশাহী শুক্রবার, ২১শে জানুয়ারী ২০২২, ৮ই মাঘ ১৪২৮


পাবনায় ডা. মুরাদের বিরুদ্ধে মামলা


প্রকাশিত:
২৩ ডিসেম্বর ২০২১ ২৩:০৪

আপডেট:
২১ জানুয়ারী ২০২২ ০১:৫৪

ছবি: প্রতিনিধি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনি ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ ও নারীবিদ্বেষী মন্তব্য করার অভিযোগে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে পাবনা আদালতে মামলা হয়েছে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) পাবনা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলী আদালতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষে মামলা দায়ের করেন সংগঠনের পাবনা জেলা শাখার সভাপতি অ্যাড. মো. আরশেদ আলম এবং মামলা ফাইলিং লয়ার হিসেবে স্বাক্ষর করেছেন অ্যাড. মাসুদ খন্দকার।

অ্যাড. মাসুদ খন্দকার প্রতিবেদককে বলেন, বিচারক অতিরিক্ত চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম মামলাটি আমলে নিয়ে পরবর্তীতে এ বিষয়ে আদেশ দেয়ার কথা জানান। এতে মুরাদ হাসানকে প্রধান আসামি ও ডিজিটাল মিডিয়ার উপস্থাপক নাহিদ হেলালকে দ্বিতীয় আসামি করা হয়েছে।

মামলার এজহার সূত্রে জানা যায়, গত ১ ডিসেম্বর বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের সাক্ষাৎকার গ্রহণ করেন ডিজিটাল মিডিয়া উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ ওরফে নাহিদ হেলাল।

এ সময় সাক্ষাৎকারে খালেদা জিয়ার পরিবার ও তার নাতনি ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে কুরুচিপূর্ণ ও নারী বিদ্বেষী এবং যেকোনও নারীর জন্য মর্যাদা হানিকর ভাষায় মন্তব্য করেন সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। যার ভিডিও ডা. মুরাদ নিজের ভেরিফাইড ফেসবুক পেজে প্রচার করেন।

এতে করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার কন্যা ব্যারিস্টার জাইমা রহমানের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রকাশ এবং প্রচারের মাধ্যমে দেশে রাজনৈতিক সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, ঘৃণা, বিদ্বেষ ও সাম্প্রদায়িক অস্থিরতা সৃষ্টি করার পাঁয়তারা করা হয়। এতে দেশে ব্যাপক আইনশৃঙ্খলার অবনতি ঘটার আশঙ্কা রয়েছে বলে এজহারে উল্লেখ করা হয়।

মামলার বাদী অ্যাড. মো. আরশেদ আলম ও বিএনপি সমর্থিত আইনজীবীরা জানান, এটি শুধু জাইমার জন্য সম্মানহানিকর নয়, এটা পুরো নারী সমাজের জন্য অপমানজনক। তাই জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষ থেকে মামলাটি দায়ের করা হয়েছে। বিএনপি সমর্থিত আইনজীবীরা ন্যায়বিচারের স্বার্থে ডা. মুরাদ হাসানের গ্রেপ্তারি পরোয়ানা আদেশের দাবি জানান।

 

আরপি/ এমএএইচ-১৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top