রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


পাবনায় গণপিটুনি

পাবনায় গণপিটুনিতে প্রাণ গেলো দুই যুবকের 


প্রকাশিত:
১৭ আগস্ট ২০১৯ ২২:০৬

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ২০:৪০

প্রতিকী ছবি

পাবনা : পাবনার সাঁথিয়া উপজেলায় পুলিশি অভিযান চলাকালে গণপিটুনিতে দুই যুবকের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- একই উপজেলার জোরগাছা গ্রামের আবদুস সাত্তারের ছেলে শাহিন (৪০) ও অপরজনের নাম মাফির (৩৫)। তবে মাফিরের বিস্তারিত পরিচয় জানাতে পারেনি পুলিশ। শুক্রবার মধ্যরাতে উপজেলার নন্দনপুর ইউনিয়নের ছোনদহ দাড়ামুদা ক্যানেলের কাছে এ ঘটনা ঘটে। 

গণপিটুনিতে প্রাণ যাওয়া ঐ দুই যুবককে চরমপন্থী সন্ত্রাসী বলে দাবি করছে পুলিশ। পুলিশের ভাষ্য, গতকাল রাত ১২টার দিকে পুলিশ জানতে পারে, জোড়গাছা গ্রামে পুলিশের তালিকাভুক্ত কয়েকজন সন্ত্রাসী অবস্থান করছে। পুলিশের একটি দল সন্ত্রাসীদের ধরতে ঘটনাস্থলে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালানোর চেষ্টা করে। এ সময় সন্ত্রাসীদের ধরতে এলাকাবাসীও পুলিশের সঙ্গে যোগ দেয়।

শত শত এলাকাবাসী এ সময় মাছির উদ্দিনকে ধরে গণপিটুনি দেয়। মাছিরের সঙ্গে থাকা তিন-চারজন কচুরিপানায় ভরা সেচখালে ঝাঁপ দেয়। সেখান থেকে এলাকাবাসী শাহীনকে ধরে গণপিটুনি দেয়। বাকিরা পালিয়ে যায়। এ সময় এলাকাবাসী ঘটনাস্থল থেকে একটি শাটারগান উদ্ধার করে পুলিশের কাছে সোপর্দ করে। 

এ ব্যাপারে সাঁথিয়া থানার ওসি জাহাঙ্গীর হোসেন বলেন, ‘নিহতরা চরমপন্থী সন্ত্রাসী (সর্বহারা)। এদের মধ্যে শাহীনের বিরুদ্ধে তিনটি হত্যাসহ সাতটি মামলা রয়েছে।’কিন্তু মাফিরের বিষয়ে কোনো তথ্য দিতে না পারলেও ওসি জানান, ‘শাহীনের সহযোগী ছিলেন মাফির। ‘রাত সাড়ে ১১টার দিকে সন্ত্রাসীরা দাড়ামুদা ক্যানেলর কাছে জড়ো হচ্ছিল। এলাকাবাসী টের পেয়ে তাদের ঘেরাও করে গণপিটুনি দেয় বলে জানান ওসি। 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে গুরুতর অবস্থায় উদ্ধার করে সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে থেকে রাত দেড়টার দিকে পাবনা জেনারেল হাসপাতালে নেয়ার পথে তারা মার যায়।

রাজশাহী পোস্ট / এম



আপনার মূল্যবান মতামত দিন:

Top