রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


দুই সহস্রাধিক করোনা রোগী নিখোঁজ!


প্রকাশিত:
১৮ জুলাই ২০২০ ০২:৩৩

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৮:৫২

ফাইল ছবি

মহামারী করোনা থেকে উত্তরণের আগেই আসল আরেক দু:সংবাদ। করোনা রোগীদের যেখানে আইসোলেশেনে থাকার কথা। সেখানে দুই সহস্রাধিক করোনা রোগী নিখোঁজ!

ভারতের তেলঙ্গানা রাজ্যে ২ হাজারের বেশি করোনা রোগীকে খুঁজে পাচ্ছে না প্রশাসন।


তেলঙ্গানা স্বাস্থ্যদফতরের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, গত ১০ দিনে তেলেঙ্গানায় কোভিড রিপোর্ট পজিটিভ আসা ২ হাজারের বেশি মানুষকে খুঁজে পাচ্ছে না তেলঙ্গানা প্রশাসন। বৃহস্পতিবার এক বিবৃতিতে এই ঘটনার কথা জানিয়ে সবাইকে সতর্ক করে দিয়েছে তেলঙ্গানা স্বাস্থ্যদফতর।

দফতরের বিবৃতিতে বলা হয়েছে, ‘সরকারি হাসপাতাল ও অন্যান্য পরীক্ষা কেন্দ্রে গত ১০ দিন ধরে চলা র‌্যাপিড টেস্টে দু’হাজারেরও বেশি জনের পজিটিভ ফল আসে। ওই সব রোগীরা টেস্টের সময় ভুল (মিথ্যা) ফোন নম্বর দিয়েছিলেন। অনেকে তাদের বাড়ির ঠিকানাও ভুল দিয়েছিলেন। এখন স্বাভাবিকভাবেই তাদের খোঁজ মিলছে না।

মূলত সামাজিকভাবে বিচ্ছিন্ন হওয়ার ভয় থেকেই রিপোর্টে মিথ্যা তথ্য দিয়েছিলেন এসব রোগীরা। এমনটাই ধারণা কর্তৃপক্ষের।

বিষয়টি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশনের কমিশনার ডিএস লোকেশ কুমার।

তিনি বলেছেন, এটা খুবই ভয়ঙ্কর একটি সংবাদ। ভুল তথ্য দেয়া ওসব আক্রান্তরা যদি নির্দেশ না মেনে রাস্তায় ঘুরে বেড়ান, তাহলে সংক্রমণ আরও বেড়ে যাবে।’

ভুল তথ্য দেয়ার ব্যাপারে ডিএস লোকেশ কুমার বলেন, আমরা খুঁজতে গিয়ে দেখি একই নম্বর দিয়েছেন অনন্ত ১০ জন ব্যক্তি। এরপর সেই নম্বরে ফোন করে সেটিও বন্ধ পাই।

প্রসঙ্গত, ভারতে করোনাভাইরাসের বিস্ফোরণ ঘটেছে অনেকদিন আগেই। হু হু করে করোনা রোগী বাড়তে থাকায় আক্রান্তের দিক দিয়ে দেশটির অবস্থান এখন তৃতীয়তে। এদিকে গত কয়েক দিন ধরেই হায়দরাবাদসহ তেলঙ্গানায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সেই রাজ্যে এক হাজার ৬৭৬ জন নতুন করে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে তেলঙ্গানা স্বাস্থ্য দফতর। এখন পর্যন্ত সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৪১ হাজার ছাড়িয়ে গেছে। এতে মারা গেছেন ৩৯৬ জন।

 

আরপি/আআ-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top