রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


করোনা পার্টি, আক্রান্ত হলে মিলবে পুরস্কার!


প্রকাশিত:
৮ জুলাই ২০২০ ০২:০৯

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২২:৩৮

ছবি: করোনা পার্টি

মহামারী করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্ব নাস্তানাবুদ। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। যুক্তরাষ্ট্রের অবস্থাও করুণ। এমন সংকটপূর্ণ পরিস্থিতিতে বিতর্কিত এক পার্টি আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে দেশটির আলাবামা প্রদেশের একদল শিক্ষার্থী।


গ্লোবাল নিউজ এক প্রতিবেদনে জানায়, করোনা আক্রান্তদের জেনেশুনে পার্টিতে আমন্ত্রণ জানায় একদল কিশোর। তাঁরা সবাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। করোনা আক্রান্তদের ডাকার উদ্দেশ্য হচ্ছে, পার্টিতে সবার আগে কে সংক্রমিত হয় তা দেখা। যার শরীরে সবার আগে করোনাভাইরাস প্রবেশ করবে সে পাবে মোটা অঙ্কের আর্থিক পুরস্কার।

এ কথা জানাজানি হতেই রীতিমতো আতঙ্ক ছড়ায় এলাকায়। শুরু হয়েছে তদন্ত। সিটি কাউন্সিলের সদস্য সোন্যা ম্যাককিন্সট্রি জানিয়েছেন, ওই পার্টিতে কে আগে সংক্রমিত হবে, তা নিয়ে রীতিমতো বাজি ধরা হয়। এর প্রক্রিয়াটিও অদ্ভুত। পার্টিতে আসা সবাইকেই নির্দিষ্ট অঙ্কের টাকা দিয়ে একটি করে টিকিট কিনতে হয়। তারপর করোনা আক্রান্তদের সঙ্গে অবাধে মেলামেশা করতে হবে সুস্থদের।

এরপর টেস্ট করে দেখা হয় কার আগে করোনা হয়েছে। যে সবার আগে সংক্রমিত হবে সেই পাবে টাকা। অভিযুক্ত কিশোরদের সবাই আলাবামা ইউনিভার্সিটির শিক্ষার্থী বলে জানা গেছে।

এদিকে, এই ঘটনায় নিন্দার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই বলেছেন, করোনা নিয়ে দায়িত্বজ্ঞানহীন আচরণ যারা করে তাদের শাস্তি দেওয়া উচিত। তারা নিজেদের ছাড়াও অন্য মানুষকেও বিপদের মুখে ঠেলে দিচ্ছে।

 

আরপি/আআ-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top