রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


ভারতে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড


প্রকাশিত:
১৭ মে ২০২০ ২০:১৫

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ২০:৩৪

ছবি: প্রতীকী

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ছাড়িয়েছে। দেশটিতে একদিনে সর্বাধিক সংক্রমণের নতুন রেকর্ড ঘটেছে।

গত ২৪ ঘণ্টায় ভারতে প্রায় ৫ হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। এদিন রেকর্ড সংখ্যক ৪ হাজার ৯৮৭ জনের মধ্যে সংক্রমণ শনাক্ত করা হয়। এ পর্যন্ত ২৪ ঘণ্টায় এত সংখ্যক মানুষ এর আগে আক্রান্ত হননি। খবর এনডিটিভি 

রোববার তৃতীয় দফার লকডাউন শেষ হওয়ার ঠিক আগেই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় ফের রেকর্ড দেশটিতে আশঙ্কা বাড়িয়ে দিয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেবে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২০ জনের। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ৮৭২ জনে দাঁড়িয়েছে।

এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ১১৩৫ জনের। ৬২৫ জন মারা গিয়েছেন গুজরাটে। মধ্যপ্রদেশে মৃতের সংখ্যা ২৪৩, পশ্চিমবঙ্গে ২৩২। শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে দিল্লি (১২৯), রাজস্থান (১২৬) ও উত্তরপ্রদেশ (১০৪)।

করোনাভাইরাস থেকে বাঁচতে দেশে গত ২৫ মার্চ থেকে লকডাউন জারি করা হয়। দেশব্যাপী লকডাউনের তৃতীয় পর্যায় শেষ হচ্ছে রোববার। জনজীবনে স্বাভাবিকতা ফেরানোর লক্ষ্যে সরকার নিষেধাজ্ঞা শিথিল করার কথা ভাবছে।

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ইতিমধ্যে ৪৭ লাখ ছাড়িয়ে গেছে। আর মারা গেছেন অন্তত ৩ লাখ ১৩ হাজার মানুষ।

মহামারী করোনাভাইরাসে প্রাণহানি ও আক্রান্তের হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারসের সবশেষ জরিপে বলা হয়েছে, রোববার দুপুর ১ টা পর্যন্ত করোনায় ৩ লাখ ১৩ হাজার ২৭৩ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৪৭ লাখ ২২ হাজার ৫০৮ জনে।

তাদের মধ্যে বর্তমানে ২৫ লাখ ৯৪ হাজার ৩৩৪ জন চিকিৎসাধীন এবং ৪৪ হাজার ৮২৮ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ১৮ লাখ ১১ হাজার ৫৩০ জন সুস্থ হয়ে উঠেছেন।

 

আরপি/এমএএইচ

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top