রাজশাহী বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১


ইতালিতে বেড়েছে মৃত্যু, কমেছে আক্রান্ত


প্রকাশিত:
২১ এপ্রিল ২০২০ ১২:৫৫

আপডেট:
৯ মে ২০২৪ ০০:১০

 

ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যু বাড়লেও কমেছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় মারা গেছেন আরও অন্তত ৪৫৪ জন; যা আগের দিনের চেয়ে সামান্য বেশি। মৃত্যু হালকা বাড়লেও দেশটিতে কমেছে সংক্রমণ; নতুন করে ইউরোপের এই দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৫৬ জন। দেশটির বেসামরিক সুরক্ষা সংস্থা বলছে, গত এক মাসের মধ্যে আক্রান্তের এই সংখ্যা একদিনে সর্বনিম্ন।


দেশটিতে করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ২৪ হাজার ১১৪ জনের; যা এখন পর্যন্ত বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ। বিশ্বে করোনায় সবচেয়ে ৪১ হাজার ৩৪৯ জনের প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে। ইতালিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮১ হাজার ২২৮ জন। সোমবার পর্যন্ত দেশটির আইসিইউতে রোগীর সংখ্যা ২ হাজার ৫৭৩; যা আগের দিন রোববার ছিল ২ হাজার ৬৩৫। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৪৮ হাজার ৮৭৭ জন।


এর আগে রোববার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৩ হাজার ৪৭; আগেরদিন এই সংখ্যা ছিল ৩ হাজার ৪৯১। সোমবারের আক্রান্তের সংখ্যা গত ১০ মার্চের পর সর্বনিম্ন। দেশটির বিভিন্ন প্রান্তে ভাইরাসটির সংক্রমণ কমে এসেছে বলে জানিয়েছে কর্মকর্তারা।


রোববার ইউরোপের এই দেশটিতে করোনায় মারা গেছেন ৪৩৩ এবং আগের দিন শনিবার ৪৮২ জন। সোমবার প্রাণহানির এই তালিকায় যুক্ত হয়েছে আরও ৪৫৪ জন।

সূত্র: রয়টার্স।

 

আরপি/ এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top