রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


সুইপ সিস্টেম স্মার্টফোনের চেয়ে বাটনফোন অনেক ভালো : ট্রাম্প


প্রকাশিত:
২৮ অক্টোবর ২০১৯ ০৬:৪৬

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১৮:১৭

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রাজনীতি থেকে তথ্যপ্রযুক্তি।সামাজিক যোগাযোগের এ মাধ্যমটিতে মতপ্রকাশের ক্ষেত্রে কোনো রাখঢাকের ধার ধারেন না ।  তিনি আন্তর্জাতিক সম্পর্ক নিয়ে কিংবা ব্যক্তিগত ক্ষোভ সবটাই তিনি অকপটে প্রকাশ করে থাকেন এখানে।এবার অ্যাপলের সুইপ সিস্টেম স্মার্টফোন নিয়ে মন্তব্য করলেন তিনি।


সম্প্রতি ট্রাম্প টুইটারে অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) টিম কুককে উদ্দেশ্য করে ডোনাল্ড ট্রাম্প টুইটারে  লিখেছেন, ‘এখনকার সুইপ সিস্টেম সুবিধাযুক্ত আইফোনের চেয়ে বাটনওয়ালা আইফোন বহুগুণ ভালো ছিল।’

আইফোন থেকে হোম বাটন সরিয়ে ফেলা হয়েছে বহুদিন আগে।কিন্তু এতদিন পর কেন ট্রাম্প এমন মন্তব্য করলেন সে সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।

রয়টার্সের বরাতে প্রকাশিত খবরে বলা হয়, ট্রাম্প মূলত সরকার নিবন্ধিত আইফোন ব্যবহার করেন। সম্প্রতি পুরনো ফোন বদলে হয়তো নতুন ফোন তুলে দেওয়া হয়েছে ট্রাম্পের হাতে! যা তাকে অস্বস্তিতে ফেলেছে।

যদিও বেশ আগে ট্রাম্প অ্যাপলকে বড় পর্দার ফোন বাজারে আনার পরামর্শ দিয়ে টুইট করেছিলেন। আর অ্যাপল হোম বাটনটি সরানোর মাধ্যমেই ফোনের পর্দাটি বড় করেছে। সম্প্রতি বাজারে আসা অ্যাপলের আইফোন ১১ সিরিজের ফোনে ব্যবহার করা হয়েছে সুইপ সিস্টেম।

অ্যাপল ২০০৭ সালে যখন বাজারে প্রথম আইফোন আনে তখন এতে হোম বাটন ছিল। আর প্রতিষ্ঠানটি আইফোন এক্স মডেলে এসে হোম বাটন সরিয়ে নেয়। এরপর থেকে নতুন মডেলের ফোনগুলোতে আর হোম বাটন রাখেনি প্রতিষ্ঠানটি। যদিও এখনো পুরনো আইফোন-৮ এবং কিছু নির্দিষ্ট দেশে হোম বাটনযুক্ত স্মার্টফোন পাওয়া যায়।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top