রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


করোনায় বিশ্বে আরও ১০ হাজারের অধিক মৃত্যু


প্রকাশিত:
১১ মে ২০২১ ১৭:৪৫

আপডেট:
১১ মে ২০২১ ১৭:৪৮

ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় প্রাণ গেছে আরও ১০ হাজার ৫৮৬ জনের। এ নিয়ে ৩৩ লাখ ১৭ হাজার ৪৯২ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৯৫ লাখ ৯৬ হাজার ৫৭৮ জন। নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৬ লাখ ১১ হাজার ৯৬ জনের।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৫ লাখ ১৫ হাজার ৩০৮ জন করোনায় আক্রান্ত এবং ৫ লাখ ৯৬ হাজার ১৭৯ জন মারা গেছেন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট ১ কোটি ৫২ লাখ ১৪ হাজার ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ৪ লাখ ২৩ হাজার ৪৩৬ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুর দিক দিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত মোট ২ কোটি ২৯ লাখ ৯১ হাজার ৯২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ২ লাখ ৫০ হাজার ২৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top