রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রাজশাহীতে ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু


প্রকাশিত:
১০ সেপ্টেম্বর ২০১৯ ১৮:৩৫

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৩:১৪

ফাইল ছবি

রাজশাহী ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন আরো একজন। এ নিয়ে রাজশাহীতে ডেঙ্গু আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হলো। 

সোমবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) চিকিৎসাধীন অবস্থায় এক গৃহবধুর মৃত্যু হয়। মৃত গৃহবধুর নাম শাপলা খাতুন (২৩)।

মৃত শাপলা খাতুন জেলার পুঠিয়া উপজেলার বানেশ্বরের হাসিবুল ইসলামের স্ত্রী। ডেঙ্গু আক্রান্ত হয়ে ৪ সেপ্টেম্বর রামেক হাসপাতালে ভর্তি হন তিনি। এরপর থেকে হাসপাতালের ৩৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন শাপলা।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ইসলাম ফেরদৌস বলেন, নিজ বাড়িতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন শাপলা খাতুন। অসুস্থ অবস্থায় ৪ সেপ্টেম্বর তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। ৩৮ নম্বর ওয়ার্ডে তার চিকিৎসা চলছিল। সোমবার সকালে তার অবস্থার অবনতি ঘটে। ওই সময় তাকে হাসপাতালের আইসিইউতে নেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় দুপুরে আইসিইউতে তার মৃত্যু হয়। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার পর সোমবার ‘শক সিনড্রোমে’ শাপলা খাতুনের মৃত্যু হয়েছে।

এদিকে, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজশাহীতে মৃত্যুর সংখ্যা এ নিয়ে দুইজনে দাঁড়ালো। এর আগে ১২ আগস্ট রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আব্দুল মালেক নামে এক যুবকের মৃত্যু হয়।

মালেক চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার হাউসনগর গ্রামের গোলাম নবীর ছেলে। ঢাকায় রাজমিস্ত্রির কাজ করতে গিয়ে তিনি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন। ঈদের ছুটিতে বাড়ি এসে রামেক হাসপাতালে ভর্তি হন মালেক। সেখানেই তার মৃত্যু হয়।

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top