রাজশাহী রবিবার, ২৭শে নভেম্বর ২০২২, ১৩ই অগ্রহায়ণ ১৪২৯


গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ফারিয়ার ‘পাতালঘর’


প্রকাশিত:
১৬ নভেম্বর ২০২২ ১২:৩৯

আপডেট:
২৭ নভেম্বর ২০২২ ০৪:৫০

ছবি: সংগৃহীত

অনুরাগীদের সুখবর দিলেন নুসরাত ফারিয়া। জানালেন, তার অভিনীত মুক্তিপ্রতীক্ষিত ‘পাতালঘর’ সিনেমাটি গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৫৩তম আসরে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে।

চলচ্চিত্র উৎসব শুরু হবে ২০ নভেম্বর। চলবে ২৮ নভেম্বর পর্যন্ত। এবার মোট ২৫টি কাহিনিচিত্র এবং ২০টি প্রামাণ্যচিত্র বেছে নিয়েছে উৎসব কর্তৃপক্ষ। ফারিয়ার ‘পাতালঘর’ প্রদর্শিত হবে ২৪ নভেম্বর (বৃহস্পতিবার) স্থানীয় সময় দুপুর ২টা ৩০ মিনিটে। ছবির ইংরেজি নাম ‘অ্যা হাউজ উইথ নো নেম’।

এদিকে সিনেমাটি এ রকম একটি মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য মনোনীত হওয়ায় বেশ উচ্ছ্বসিত ফারিয়া। সামাজিক মাধ্যমে এক প্রতিক্রিয়ায় তিনি লিখেছেন, “আমি অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, আমাদের ‘পাতালঘর’ সিনেমাটি গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য মনোনীত হয়েছে। অভিনন্দন সিনেমার পুরো টিমকে।”

আবু শাহেদ ইমন প্রযোজিত ‘পাতালঘর’ সিনেমাটি পরিচালনা করেছেন নূর ইমরান মিঠু। ২০২০ সালের অক্টোবরে ছবির শুটিং শুরু হয়। এতে ফারিয়া অভিনয় করেছেন একজন নায়িকার চরিত্রে। অর্থাৎ সিনেমার ভেতরেই তিনি নায়িকা। আর তার মায়ের চরিত্রে আছেন আফসানা মিমি।

একটি বাড়ি, কিছু আলাদা আলাদা ঘর, কিছু মানুষ, প্রতিজনের ভিন্ন ভিন্ন প্রেক্ষাপটের মনস্তাত্বিক জটিলতা দেখানো হয়েছে এই সিনেমায়। এতে আরও অভিনয় করেছেন সালাহউদ্দিন লাভলু, গিয়াসউদ্দিন সেলিম, মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু, মামুনুল হক, রওনক হাসান, অর্ষা প্রমুখ।

এ ছাড়া গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আরেকটি বাংলা সিনেমা নির্বাচিত হয়েছে। সেটি খন্দকার সুমন পরিচালিত ‘মেমোরিজ অব মুনসুন গ্লোরিস’। এটিও ওই দিন স্থানীয় সময় সকাল ৯টায় প্রদর্শিত হবে।

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top