রাজশাহী সোমবার, ১৫ই জুলাই ২০২৪, ১লা শ্রাবণ ১৪৩১


জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের মেধাতালিকা প্রকাশ ১৮ মে


প্রকাশিত:
১৬ মে ২০২৩ ১৬:২২

আপডেট:
১৫ জুলাই ২০২৪ ১৩:৪৪

ফাইল ছবি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ১৮ মে (বৃহস্পতিবার) প্রকাশ করা হবে। ওইদিন বিকেল ৪টা থেকে মুঠোফোনে ক্ষুদেবার্তা পাঠিয়ে ফলাফল জানতে পারবেন ভর্তিচ্ছুরা।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, প্রথম মেধাতালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থী ২০২১-২২ শিক্ষাবর্ষে কোনো শিক্ষা কার্যক্রমে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই ২৫ মে’র মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে। অন্যথায় দ্বৈত ভর্তির কারণে শিক্ষার্থীর ২০২২-২৩ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি ও রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে।

মোবাইল ফোনে ক্ষুদেবার্তা পাঠিয়ে ফলাফল জানতে ভর্তিচ্ছুদের মেসেজ অপশনে গিয়ে ‘nuathnroll no’ টাইপ করে 16222 নম্বরে পাঠাতে হবে। এছাড়া ভর্তি বিষয়ক ওয়েবসাইটে রাত ৯টা থেকে ফলাফল পাওয়া যাবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে।

এদিকে, বিষয় পরিবর্তনের প্রসঙ্গে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রথম মেধাতালিকায় স্থান পাওয়া কোনো শিক্ষার্থী তার বিষয় পরিবর্তন করতে ইচ্ছুক হলে তাকে চূড়ান্ত ভর্তি ফরমে বিষয় পরিবর্তনের নির্দিষ্ট ঘরে ‘Yes’ অপশন সিলেক্ট করতে হবে। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের বিষয় পছন্দক্রম অনুযায়ী সংশ্লিষ্ট কলেজে বিষয়ভিত্তিক শূন্য আসনে মেধার ভিত্তিতে বিষয় পরিবর্তন করা হবে।

এছাড়াও ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস আগামী ১ জুন থেকে শুরু হবে বলেও বিজ্ঞপ্তিতে জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top