রাজশাহী মঙ্গলবার, ১৮ই জুন ২০২৪, ৫ই আষাঢ় ১৪৩১


রমজানে মজুদদারি-কালোবাজারি হতে দেব না: বিভাগীয় কমিশনার


প্রকাশিত:
১০ মার্চ ২০২৪ ২৩:০২

আপডেট:
১৮ জুন ২০২৪ ১১:১১

ছবি: মতবিনিময়

রমজানে কোনোভাবেই মজুদদারি-কালোবাজারি হতে দেব না বলে হুশিয়ার করেছেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির।

রোববার (১০ মার্চ) দুপুরে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির মিলনায়তনে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির বলেন, এক জায়গায় দেখলাম মুড়ি মজুদ রেখেছেন এক লাখ মেট্রিক টন। চাঁপাইনবাবগঞ্জের চাল ব্যবসায়ীরা নিজেরাই ঠিক করেছিলেন দাম কত হবে। এটা হতে দেওয়া যায় না। আমরা তাদের সাথে কথা বলেছি, এখন মোটামুটি কাছাকাছি অবস্থানে আছে। যেটা আপনার হক লাভ, সেটা আপনি করতে পারবেন। যেই লাভটা যৌক্তিক সেই দামে আপনি বিক্রি করতে পারবেন।

তিনি আরও বলেন, সারাদেশ বছরে খেজুর চাহিদা দেড় লাখ মেট্রিক টন। এর মধ্যে শুধু রমজানেই খেজুর চাহিদা এক লাখ মেট্রিক টন। সরকার থেকে আপনি এলসি, ডলার সাপ্লাই, শুল্ক কমানোসহ যা যা চাইছেন, সেগুলো আমরা করছি। আবার আরেকটা বিষয় ভয়াবহ হয়ে যাচ্ছে, অনেকে সরকারের থেকে লোন নিয়ে আবার বাজারে লোন করে ফেলে, সেটাও তারা পারবে না। আসন্ন রমজানটা আমরা ভালোভাবে কাটাতে চাই। আপনি আইন মানবেন আমি আপনার জন্য প্রয়োজনে দাঁড়িয়ে থাকবো, আপনি আইন মানবেন না আমি কতটা কঠোর হতে পারি তখনই বুঝবেন হাড়ে হাড়ে।

উপস্থিত সকলের প্রতি আহ্বান জানিয়ে বিভাগীয় কমিশনার বলেন, আমরা একটু হর্নটা কম বাজাই। এটা মানুষকে বিরক্তিকর করে, পশু পাখিদেরও বিরক্ত করে। পাশাপাশি রমজানের পবিত্রতা রক্ষায় সুন্দর ও স্বাস্থ্যকর খাবার সরবরাহ ও বিক্রিরও আহ্বান জানান তিনি।

রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকুর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ফয়সাল আহমদ, আরএমপির অতিরিক্ত কমিশনার আব্দুর রকিব, রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিসুল ইসলাম ও রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার রাজিবুল ইসলাম।

সভায় রাজশাহীর বিভিন্ন পর্যায়ের প্রশাসনিক ঊর্ধ্বতন কর্মকর্তা ও ব্যবসায়ী নেতৃবৃন্দ নানা সমস্যা ও সমাধানের উপায় নিয়ে আলোচনা করেন।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top