রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


দুর্ঘটনাকবলিত অ্যাম্বুলেন্সে মিললো ৬০৯ বোতল ফেনসিডিল


প্রকাশিত:
১২ মে ২০২২ ১৯:২২

আপডেট:
৬ মে ২০২৪ ০৯:১০

ছবি: সংগৃহীত

কুমিল্লার চান্দিনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নিয়ন্ত্রণ হারিয়ে একটি অ্যাম্বুলেন্স খাদে পড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় ওই অ্যাম্বুলেন্স থেকে ৬০৯ বোতল ফেনসিডিল জব্দ করেছে।

বুধবার (১১ মে) বিকেল ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার কেরণখাল ইউনিয়নের কোড়েরপার এলাকায় এ ঘটনা ঘটে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও অ্যাম্বুলেন্সচালক পালিয়ে যান।

প্রত্যক্ষদর্শী বিল্লাল হোসেন জানান, ৪টার দিকে ঢাকাগামী একটি অ্যাম্বুলেন্স নিয়ন্ত্রণ হারিয়ে কোড়েরপাড় ব্রিকস ফিল্ড সংলগ্নখাদে পড়ে যায়। পরে স্থানীয়রা অ্যাম্বুলেন্সে থাকা যাত্রীদের উদ্ধার করতে এগিয়ে এলে সেখানে কাউকে পাওয়া যায়নি। এ সময় অ্যাম্বুলেন্স ভর্তি অনেকগুলো কাটুন দেখা যায়। এর মধ্যে একটি ছেঁড়া কাটুনের ভেতর ফেনসিডিল দেখে ৯৯৯-এ ফোন করা হয়। পরে চান্দিনা থানা পুলিশ ও ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে আসে।

জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মো. ফয়েজ ইকবাল রাতে জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। দুর্ঘটনাকবলিত ওই অ্যাম্বুলেন্স থেকে ৬০৯ বোতল ফেনসিডিল জব্দ করা হয়।

চাঁদপুরের আঞ্জুমান খাদেমুল ইনসান নামে একটি সংগঠন ওই অ্যাম্বুলেন্স পরিচালনা করে। সংগঠনটির সাধারণ সম্পাদক ও চাঁদপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল জানান, অ্যাম্বুলেন্সটি পরিচালনার জন্য অন্য একজনকে দায়িত্ব দিয়েছি। গরীব ও অসহায়দের বিনামূল্যে সার্ভিস দিলেও বিত্তবান রোগীদের সেবা দিয়ে ফি নেন। তাতে আমাদের সংগঠনটি বাৎসরিক কিছু টাকা পায়। আমাদের গাড়িটি দুর্ঘটনায় পড়েছে বলে শুনেছি। তবে ফেনসিডিল বহনের বিষয়টি আমার জানা নেই।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top