রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


গারারা, সারারা ও পুষ্পায় মজেছে তরুণীরা


প্রকাশিত:
২৭ এপ্রিল ২০২২ ২১:২৫

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১২:৩৭

ছবি: সংগৃহীত

কড়া নাড়ছে ঈদুল ফিতর। দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে ফেনীর বাজারগুলো ক্রেতা-বিক্রেতায় সরগরম হয়ে উঠছে। সন্ধ্যার পরও দোকানে ক্রেতার ভিড় বাড়ছে। ভিড়ের প্রভাব পড়ছে সড়কেও। ছোট-বড়, কিশোর-কিশোরীদের কোলাহলে মুখর হয়ে উঠছে দোকানগুলো। শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়ক, ট্রাংক রোড, কলেজ রোড ও মিজান রোডে যানজট হচ্ছে প্রতিনিয়ত।

ঈদের ছুটিতে ভিড় আরও বাড়বে বলে মনে করছেন ব্যবসায়ীরা। সব কিছু ঠিক থাকলে গেল দুই বছরের লোকসান পুষিয়ে নিতে পারবেন বলে আশাবাদী তারা।

এবার ঈদ বাজারেও বাহারি নামের কিছু ভারতীয় পোশাক আকর্ষণ করছে নারীদের। কিশোরী ও তরুণীরা মজেছে সারারা আর গারারা নামের ভারতীয় পোশাকে। কিছু দোকানি আবার গারারা পোশাককে পুষ্পা নামেও বিক্রি করছেন।

শহরের গ্র্যান্ড হক টাওয়ার, শহীদ হোসেন উদ্দিন বিপনী বিতান, গ্র্যান্ড হক টাওয়ার, আপ্যায়ন আফরোজ টাওয়ার, এফ রহমান এসি মার্কেট, ফেনী সেন্টার, গ্রীন টাওয়ার, সওদাগর টাওয়ার, আলী আহম্মদ টাওয়ার, ফেনী নিউ মার্কেটসহ শহরের সবধরনের পোশাকের দোকানে বেচা-কেনার ধুম চলছে। একই চিত্র শহরের শহীদুল্লাহ কায়সার সড়কের বিভিন্ন ব্র্যান্ডের শো-রুমগুলোতেও।

এছাড়া জেলার সবকটি উপজেলা ও গ্রামের হাট-বাজারেও ঈদ বাজার জমে উঠেছে। ব্যবসায়ীরা দম ফেলানোর ফুসরতও পাচ্ছে না।

বুধবার (২৭ এপ্রিল) সকাল থেকে শহরের বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেছে, শহরের বিভিন্ন দোকানে এখন দেশি-বিদেশি বাহারী পোশাকের সমাহার। পছন্দের পোশাক মেলায় ক্রেতারাও কেনা-কাটা করে নিচ্ছেন। তবে অনেকেই জানালেন পোশাকের দাম একটু বেশি। দোকানগুলোতে পুরুষের চেয়ে নারী ক্রেতার সংখ্যা অনেক বেশি। দামের দিক থেকে কিছুটা সাশ্রয় আর আরামদায়ক হওয়ায় ক্রেতাদের প্রথম পছন্দ দেশি সুতি জামা-কাপড়।

তরুণীদের পছন্দ থ্রি পিস। বাহারি রকমের থ্রি-পিসগুলোর নাম দেয়া হয়েছে সারারা, গারারা, পুষ্পা, আলেয়া, পাকিস্তানি ও দিল্লি বুটিকস, রাজমহল, কাতান ওড়না, বেনারসি, ভিক্টোরিয়া, গ্যালাক্সি, লেহেঙ্গা, পার্টিগাউন, স্যামুসিল্ক, জর্জেট টুপার্ট। এর মধ্যে সারারা, গারারা ও পুষ্পা নামের থ্রি-পিসগুলো সবচেয়ে বেশি কিনছেন তরুনীরা । এছাড়া কাঁচাবাদাম, অর্গাঞ্জা, জামদানি, ভারতীয় জামদানি, রাজশাহী সিল্ক, রাজগুরু, শান্তিপুরী কাতান ও টাঙ্গাইলের তাঁতের শাড়িও বেশ বিক্রি হচ্ছে। পুরুষেরাও পাঞ্জাবি, টি-শার্ট ও জুতা কিনছেন বেশি।

এফ রহমান এসি মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মাওলানা ওমর ফারুক জানান, করোনার বিধিনিষেধের কারণে গত দুই বছর তারা ব্যবসা করতে পারেন নি। তবে জিনিসের দাম একটু বেশি হলেও করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় এবার ঈদের বেচাকেনা খুব ভালো। নারীদের থ্রি-পিস সর্বোচ্চ বিক্রি হচ্ছে।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top