রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


রাবিতে স্নাতক চুড়ান্ত পরীক্ষা নেওয়ার দাবিতে মানববন্ধন


প্রকাশিত:
৩১ জানুয়ারী ২০২১ ২১:০৫

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১০:৫৪

ছবি: মানববন্ধন

স্বাস্থ্যবিধি মেনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক চুড়ান্ত পরীক্ষা গ্রহণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩১ জানুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরে কর্মসূচিটির আয়োজন করেন একই শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা চার দফা দাবি জানান। দাবিগুলো- স্বাস্থ্যবিধি মেনে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া, পরীক্ষার আগে হল খুলে দেওয়া, করোনাকালীন এক বছরের হল ফিসহ অন্যান্য ফি মওকুফ করা এবং আগামী ৪ ফেব্রুয়ারির মাধ্যে উপর্যুক্ত দাবিগুলো বাস্তবায়ন করা।

মানববন্ধনে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী খাইরুল ইসলাম দুখু বলেন, এখানে সবাই একই বর্ষের শিক্ষার্থী। কিন্তু তারপরেও কেউ তৃতীয় বর্ষে আবার কেউ চতুর্থ বর্ষেই পড়ছি। বাংলাদেশ কর্ম কমিশন (পিএসসি) বিসিএস সহ বেশ কয়েকটি নিয়োগ পরীক্ষার সার্কুলার দিয়েছে। কিন্তু আমরা আবেদন করতে পারছি না। আগামী মার্চ পর্যন্ত ৪৩তম বিসিএসের আবেদনের সময় বৃদ্ধি করা হয়েছে। এর মধ্যে যদি পরীক্ষা না নেওয়া হয় তাহলে এটাতেও অংশগ্রহন করতে পারব না।

পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থী আবিদ হাসান বলেন, দেশের সব কিছু স্বাভাবিকভাবে চললেও শুধু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। মেসে থাকলে হলের থেকে কম জায়গায় বেশি শিক্ষার্থীকে থাকতে হয়। তখন কি করোনা আক্রান্তের কোনো শঙ্কা থাকে না! আমাদের শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের অন্যান্য বিশ্ববিদ্যালয় যদি পরীক্ষা নিতে পারে তাহলে রাবিতে কেন নয়।

নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মহীউদ্দিন মানিকের সঞ্চালনায় কর্মসূচিতে আরও বক্তব্য দেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মাহমুদ সাকী, ফিশারীজ বিভাগের শিক্ষার্থী শ্যামল অধিকারী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শাহীন আলম প্রমুখ। এসময় বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top