রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


আবারো সেরা শিক্ষক রাজশাহী কলেজের ড. নিতাই


প্রকাশিত:
১৩ ডিসেম্বর ২০২০ ০৫:০৯

আপডেট:
১৪ ডিসেম্বর ২০২০ ০৫:১৫

অধ্যাপক প্রফেসর ড. নিতাই কুমার সাহা

রাজশাহী কলেজের মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক প্রফেসর ড. নিতাই কুমার সাহা আবারো সেরা শিক্ষক নির্বাচিত হয়েছেন।

তিনদিনব্যাপী ডিজিটিাল ওয়ার্ল্ড মেলার সমাপনী দিনে শুক্রবার রাতে অনলাইন ক্লাস ও কনটেন্ট তৈরির ক্যাটাগরিতে এ পুরস্কার দেওয়া হয়।

বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের অগ্রগতিতে বিশেষ অবদানের জন্য ড. নিতাই কুমার সহাকে সেরা শিক্ষক (অনলাইন ক্লাস) ক্যাটাগরিতে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরষ্কার ২০২০ এ ভূষিত করা হয়েছে।

রাজধানীতে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মাল্টি-পারপাস হলে পুরস্কার তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। অনুষ্ঠানে মোট ১৭টি ক্যাটাগরিতে মনোনীতদের মাঝে পুরস্কার দেওয়া হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান অনলাইনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন।

এর আগে এবছরের ডিজিটাল ওর্য়াল্ড মেলায় অনলাইন শিক্ষায় ডিজিটাল কনটেন্ট তৈরি ও ক্লাস নেওয়ার স্বীকৃতি দিতে সারাদেশ থেকে শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের নাম সংগ্রহ করা হয়।

এ জন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের ৯টি আঞ্চলিক অফিসের পরিচালক ও উপপরিচালকের কাছ থেকে শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের নাম চেয়ে চিঠি দেয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। চিঠিতে শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের নাম পাঠানোর ক্ষেত্রে স্বচ্ছতা বজায় রাখার তাগিদ দেওয়া হয়।

পরবর্তীতে একটি করে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান এবং একজন করে শ্রেষ্ঠ শিক্ষকের নাম শিক্ষা অধিদফতরে পাঠান শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক ও উপপরিচালকরা। সেই তালিকা থেকে অনলাইন ক্লাস ও ডিজিটাল কন্টেন্ট তৈরিতে ড. নিতাই কুমার সাহাকে শ্রেষ্ঠ শিক্ষক ও ঢাকা কলেজকে শিক্ষা প্রতিষ্ঠানের এ স্বীকৃতি দেওয়া হয়।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top