রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


বেরোবিতে দাবি পেশ করতে গিয়ে বঙ্গবন্ধুর ছবি অবমাননার অভিযোগ


প্রকাশিত:
২৫ নভেম্বর ২০২০ ০১:৩৭

আপডেট:
২৫ নভেম্বর ২০২০ ০১:৩৮

অবমাননা সংক্রান্ত অভিযোগপত্র

বিশ্ববিদ্যালয়ে চলমান বিভিন্ন ইস্যু নিয়ে দাবি জানাতে রেজিস্ট্রার অফিসে গিয়ে জাতির পিতা ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননার অভিযোগ উঠেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এর শিক্ষক, কর্মকর্তা সমিতি, তৃতীয় এবং চতুর্থ শ্রেণীর কর্মচারীদের সমন্বিত সংগঠন 'অধিকার সুরক্ষা পরিষদ'র বিরুদ্ধে। এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য আজ মঙ্গলবার রেজিস্ট্রার বরাবর চিঠি দিয়েছেন সেকশন অফিসার (গ্রেড-১) শহীদ আল মামুন। বেরোবি রেজিস্ট্রার অফিস সূত্র এই চিঠি পাওয়ার কথা নিশ্চিত করেছে।

অভিযোগপত্র থেকে জানা যায়, আজ মঙ্গলবার বেলা আনুমানিক ১২টায় রেজিস্ট্রার দপ্তরে কিছু সংখ্যক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী বিভিন্ন দাবি দাওয়া নিয়ে রেজিস্ট্রারের সঙ্গে দেখা করতে আসেন। এ সময় রেজিস্ট্রার দপ্তরের ২০৫ নম্বর রুমে সুরক্ষিত স্থানে মেরামতের জন্য রাখা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুরাতন ছবি কয়েক জন কর্মকর্তা-কর্মচারী এলেমেলো করে রেখে মোবাইলে ছবি ও ভিডিও ধারণ করে। এমনকি বেসরকারি একটি টিভি চ্যানেলের ক্যামেরাম্যানকে দিয়েও এই নাটকের ভিডিও ধারণ করা হয়।
তিনি অভিযোগপত্রে আরো বলেন, ইতোপূর্বে বিশ্ববিদ্যালয়ের যেসকল কর্মকর্তা-কর্মচারী বিভিন্ন কর্মকান্ডের জন্য সাময়িক বরখাস্ত এবং নানাভাবে বিতর্কিত সে সকল ব্যক্তিবর্গই একত্রিত হয়ে প্রশাসনকে বেকায়দায় ফেলতে ছবি অবমাননার এই নাটক রচনা করে। এ ঘটনার সাথে জড়িতদের ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন শহীদ আল মামুন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে, অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক প্রফেসর ড. মতিউর রহমান বলেন, 'এটা সম্পূর্ণ মিথ্যাচার। আমরা আগামীকাল সেই কর্মকর্তা শাহিদ আল মামুনের কাছে চ্যালেঞ্জ করবো। সেখানে তো সিসি ক্যামেরা আছে আমরা সেই ভিডিও দেখতে চাইবো। প্রমাণ করতে না পারলে তাকে বরখাস্ত না করা পর্যন্ত আমরা সেখানে থেকে আসবো না। কারণ সেন্সিটিভ একটা বিষয়ে মিথ্যা অপবাদ দিয়েছে সে।'
তিনি আরো বলেন, 'নিজের দোষ ঢাকতে তারা সবসময় এই ঘটনাগুলো ঘটায়। তাদের বিবৃতিতেই বুঝা যাচ্ছে যে ছবিগুলো মেরামতের জন্য অযত্ন অবহেলায় রাখা। এখন এটাকে এড়াতেই তারা উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপাচ্ছে।'

 

 

আরপি/এসকে



আপনার মূল্যবান মতামত দিন:

Top