রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


রাবি ওয়ার্ল্ড লিংকআপ’র সভাপতি নিশাত সম্পাদক জুথী


প্রকাশিত:
১০ জুলাই ২০২০ ০২:৫৬

আপডেট:
১০ জুলাই ২০২০ ০৩:০১

ছবি: সভাপতি নিশাত ও সম্পাদক জুথী
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্বেচ্ছাসেবী সংগঠন ওয়ার্ল্ড লিংকআপ’র নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে গণিত বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নিশাত খন্দকারকে সভাপতি এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের একই বর্ষের জান্নাতুল জুথীকে সাধারণ সম্পাদক করা হয়েছে। বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সভাপতি মাসুম বিল্লাহ।
 
কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি শাহীন আলম, নাজমুল হক, এস এ বন্ধন, কোষাধ্যক্ষ এসবি মেহেদি ও যুগ্ম সাধারণ সম্পাদক সালমান হায়দার। 
 
এছাড়াও সংগঠনটির সতেরটি লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করা টিমগুলোর কোঅর্ডিনেটররা হলেন মাইদিয়া মিমি (নো পোভার্টি), নাজমুস সাকিব (জিরো হাঙ্গার), রাফি (গুড হেলথ), ফাহমিদা আফরোজ মিম (কোয়ালিটি এডুকেশন), তাসনুভা তামান্না (জেন্ডার ইকুয়ালিটি), হানিফ (ক্লিন ওয়াটার অ্যান্ড স্যানিটেশন), রুকাইয়া জাহান বন্যা (ডিসেন্ট ওয়ার্ক অ্যান্ড ইকোনোমিক গ্রোথ), মাহজাবিন জাহান (ইন্ডাস্ট্রি, ইনোভেশন অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার), আল আমিন (লাইফ অন ল্যান্ড), জোবেদা সুলতানা (লাইফ বিলো ওয়াটার), রাকিব হাসান (পিস অ্যান্ড জাস্টিস ), মোস্তাকিম বিল্লাহ (আইটি ফর এসডিজি), তৌসিফ কাইয়ুম (জার্নালিজম ফর এসডিজি)।
 
সংগঠনটির কর্মকাণ্ড:
সংগঠনটি কর্মকাণ্ডের মধ্যে উল্লেখযোগ্য হল, দেশের যে সকল পণ্য নিয়মিত নষ্ট হচ্ছে কিংবা চাষীরা যেসব পণ্যের ন্যায্যমূল্য পাচ্ছে না অথচ কিন্তু বিশ্বের বিভিন্ন দেশে সেই পণ্যগুলো অনেক মূল্যবান, এ ধরনের পণ্য রপ্তানির জন্য সংগঠনের এক্সপোর্ট টিমের মেম্বাররা বিদেশি বায়ারদের আগ্রহ যাচাই করছেন। এক্সপোর্ট লাইসেন্সসহ আনুষাঙ্গিক অনুমোদন পেলে চূড়ান্তভাবে বৃহৎ আকারে সংগঠনটি এসব পণ্যের রপ্তানি কার্যক্রম শুরু করবে। 
 
সংগঠনটির নো-পোভার্টি টিমের মেম্বাররা না খেয়ে থাকা প্রায় দুই কোটি মানুষের লিস্টের ওয়েবসাইট তৈরী করতে যাচ্ছে। যাতে করে ডোনেটরদের সাথে সরাসরি অসহায়দের যোগাযোগ করিয়ে দেওয়ার মাধ্যমে সহযোগিতা প্রদানে ভূমিকা রাখা সম্ভব হয়। 
 
এছাড়াও অর্থাভাবী ও মেধাবী শিক্ষার্থীদের উচ্চশিক্ষার জন্য বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাথে কোন প্রকার এজেন্সি ছাড়া সরাসরি যোগাযোগ করিয়ে দেওয়ার কাজও করে যাচ্ছে সংগঠনটির এডুকেশন টিম। সর্বোপরি জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়নের সতেরটি লক্ষ্যমাত্রা অর্জনে কাজ করে যাচ্ছে সংগঠনটি।
 
 
আরপি/আআ-০৫
 


আপনার মূল্যবান মতামত দিন:

Top