রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


জাবির ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা


প্রকাশিত:
১৩ সেপ্টেম্বর ২০১৯ ০৭:৫১

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৩:৩৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ইউনিটভিত্তিক চূড়ান্ত সময়সূচি প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামী ২২ সেপ্টেম্বর (এ ইউনিট) ইউনিটের ছয়টি শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরের দিন ২৩ সেপ্টেম্বর এ ইউনিটের বাকি অংশ ও ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (এইচ ইউনিট), ২৪ সেপ্টেম্বর জীববিজ্ঞান অনুষদ (ডি ইউনিট), ২৫ সেপ্টেম্বর ‘ডি’ ইউনিটের বাকি অংশ এবং ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (জি ইউনিটের) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ ছাড়া, ২৬ সেপ্টেম্বর আইন অনুষদ (এফ ইউনিট) ও বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সটিটিউট (আই ইউনিট), ২৯ সেপ্টেম্বর কলা ও মানবিক অনুষদ (সি ইউনিট), ৩০ সেপ্টেম্বর ‘সি’ ইউনিটের বাকি অংশ, নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ (সি১ ইউনিট) ও বিজনেস স্টাডিজ অনুষদ (ই ইউনিট) এবং সর্বশেষ ১ অক্টোবর সমাজবিজ্ঞান অনুষদের (বি ইউনিট) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, প্রতি বছরের মতো এবারও ছয়টি শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, এবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আসন বরাদ্দ করা হয়েছে মোট ১ হাজার ৮৮৯ জন শিক্ষার্থীর। আর এ আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য প্রাথমিক আবেদন শেষে নির্ধারিত ফি পরিশোধ করেছেন মোট ৩ লাখ ৫৯ হাজার ৯৬২ জন শিক্ষার্থী।

বিগত সময়ের রেকর্ড ভেঙ্গে এবার প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশগ্রহণ করবেন ১৯১ জন শিক্ষার্থী। অন্যদিকে ভর্তি আবেদন শেষে আগামী ১৮ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।

 
 


আপনার মূল্যবান মতামত দিন:

Top