রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


রাজশাহীতে

সাংবাদিকের ওপর হামলায় ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে আরসিআরইউ


প্রকাশিত:
১০ সেপ্টেম্বর ২০১৯ ০১:৩৫

আপডেট:
১০ সেপ্টেম্বর ২০১৯ ০৩:৫৫

ছবি: সংগৃহীত

কালের কণ্ঠের রাজশাহী ব্যুরো প্রধান ও সিল্কসিটি নিউজের সম্পাদক রফিকুল ইসলামের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) সাংবাদিকরা।

সোমবার আরসিআরইউ সভাপতি বাবর মাহমুদ ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নূর এক যৌথ বিবৃতিতে সংগঠনের পক্ষে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে তারা বলেন, ‘সাংবাদিকরা একটি রাষ্ট্রের উন্নয়নের কথা বলে। সৃজনশীল দেশ ও জাতি গঠনের উদ্দেশ্যে কাজ করে। মহান এই পেশার ধারক ও বাহকদেরকে লাঞ্ছিত করা যেন একটি ট্রেন্ডে পরিণত হয়েছে। এর অন্যতম কারণ দোষীদেরদের বিচারের সম্মুখীন করতে না পারা। সামান্য বিষয়কে কেন্দ্র করে সাংবাদিক রফিকুল ইসলামের ওপর বর্বরোচিত এ হামলা উদ্দেশ্য প্রণোদিত।

এ ঘটনার পেছনে কে বা কারা আছে তা তদন্ত সাপেক্ষে দোষীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদান করা হোক। যাতে করে দুষ্কৃতিকারীরা যেন ভবিষ্যতে সাংবাদিকদের উপর হামলার দুঃসাহস না করতে পারে।

প্রসঙ্গত, সোমবার সকালে মাছ কেনার জন্য থিম ওমর প্লাজার মূল গেট থেকে একটু দূরে মোটরসাইকেল রাখেন সাংবাদিক রফিকুল ইসলাম। এ সময় একজন সিকিউরিটি গার্ড এসে সাংবাদিক রফিকুল ইসলামের মোটরসাইকেলের উপরে রাখা হেলমেটটি নিয়ে যায়।

এ সময় রফিকুলকে ওই নিরাপত্তা কর্মী বলেন, ‘এখানে এসে তোর হেলমেট নিয়ে যা। এক পর্যায়ে এক সিকিউরিটি মুন্না এগিয়ে আসে এবং সাংবাদিক রফিকুলের সঙ্গে খারাপ ব্যবহার শুরু করে। একপর্যায়ে আরো কয়েকজন সিকিউরিটি গার্ডকে সঙ্গে নিয়ে সাংবাদিক রফিকুলকে এলোপাতাড়িভাবে মারধর করে ।

 

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top