রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


ক্যাম্পাসে শিবির দেখলেই গণধোলাই: রাবি ছাত্রলীগ


প্রকাশিত:
৪ মার্চ ২০২০ ০২:৪১

আপডেট:
২ মে ২০২৪ ০৫:১১

নোয়াখালী ও খুলনায় ছাত্রলীগের দুই নেতা হত্যার ঘটনায় বিক্ষোভ ও সমাবেশ কর্মসূচি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সহ দেশের যে কোনো জায়গায় ইসলামী ছাত্রশিবিরের ঠাঁই হবে না উল্লেখ করে রাবি ছাত্রলীগ বলেছে, ক্যাম্পাসে যদি একটাও ছাত্রশিবিরের সদস্য দেখা যায়, তাকে গণধোলাই দিয়ে পুলিশের হাতে তুলে দিতে হবে।

নোয়াখালী ও খুলনায় ছাত্রলীগের দুই নেতা হত্যার ঘটনায় বিক্ষোভ ও সমাবেশ কর্মসূচিতে এসব কথা বলেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া।

তিনি বলেন, ‘বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীদের সজাগ দৃষ্টি রাখতে হবে যাতে বিএনপি নেতাকর্মীদের দালাল এই ছাত্রশিবির দলে অনুপ্রবেশ করতে না পারে।’

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে দলীয় টেন্ট থেকে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে।

আরোও পড়ুন: রাবিতে বাথরুমে ছাত্রীর গোপন ভিডিও ধারণ: ছাত্র আটক

সমাবেশে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া আরও বলেন, ‘আমরা মুজিববর্ষ পালন করতে যাচ্ছি। ঠিক সেসময় আমাদের ভাইদের রক্ত ঝরছে। আর কত রক্ত গেলে জামায়াত-শিবিরের রাজনীতি বন্ধ হবে? আমরা জামায়াত-শিবির মুক্ত ক্যাম্পাস গড়েছি। আমাদের মধ্যে যেন কোনো অনুপ্রবেশকারী না থাকে সেজন্য সজাগ থাকতে হবে।’

রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সঞ্চালনায় সমাবেশে শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ, বিভিন্ন হল, অনুষদ ইউনিটের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সোমবার নোয়াখালীর বেগমগঞ্জে ছাত্রলীগের উপর ছাত্রশিবিরের হামলায় ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম মৃত্যুবরণ করেন।একইদিন খুলনার কয়রায় প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. হাদিউজ্জামান রাসেল (২৮) মৃত্যুবরণ করেন।

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top